বাড়তি নজরে অধিকারীরা, তৃণমূলের দুই সাংসদ শিশির-দিব্যেন্দুকে কেন্দ্রীয় নিরাপত্তা

বিজেপি (BJP) চায় অধিকারী পরিবারকে সঙ্গে নিয়েই বাংলায় তাদের সংগঠনকে সুদৃঢ় করতে।

বাড়তি নজরে অধিকারীরা, তৃণমূলের দুই সাংসদ শিশির-দিব্যেন্দুকে কেন্দ্রীয় নিরাপত্তা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 22, 2021 | 11:36 AM

পূর্ব মেদিনীপুর: কেন্দ্রীয় নিরাপত্তায় (Central Security) অধিকারী পরিবার। এবার তৃণমূলের দুই সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীকে দেওয়া হল কেন্দ্রীয় নিরাপত্তা। দল বদলের পরই কেন্দ্রীয় নিরাপত্তা পান শুভেন্দু অধিকারী। এবার তাঁর বাবা ও ভাইকে দেওয়া হল ওয়াই প্লাস নিরাপত্তা।

একুশের নির্বাচনে কার্যত পর্যুদস্ত বিজেপি। বিপুল আসনে জয়ের আগাম ঘোষণা করলেও বাস্তবে তার ধারে কাছে ঘেঁষতে পারেনি গেরুয়া শিবির। এদিকে বিজেপির দিকে ঝুঁকে থাকা তৃণমূলের দুই সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীর দূরত্ব বেড়েছে দলের সঙ্গে। সাংগঠনিক একাধিক পদ থেকে সরানো হয়েছে তাঁদের। নিরাপত্তা ব্যবস্থাও কিছুটা ঢিলেঢালা হয়েছে বলেই খবর।

আরও পড়ুন: রাজনীতির ঊর্ধ্বে মানবিকতা, পিপিই কিট পরে সহায়হীন বৃদ্ধের সৎকারে স্থানীয় তৃণমূল নেতৃত্ব

অন্যদিকে বিজেপি চায় অধিকারী পরিবারকে সঙ্গে নিয়েই বাংলায় তাদের সংগঠনকে সুদৃঢ় করতে। রাজ্যে বিধানসভা ভোটে দলের ৭৭ জন জিতলেও তাই বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেই বেছে নিয়েছে তারা। সব দিক নজরে রেখেই এবার তাঁর বাবা ও ভাইয়ের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

পূর্ব মেদিনীপুরের অধিকারীদের সুরক্ষিত রাখতেই জেলার দুই সাংসদ শিশির অধিকারী (কাঁথি) ও দিব্যেন্দু অধিকারীর (তমলুক) জন্য কেন্দ্রীয় সরকারের তরফে বাড়তি নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হল বলে মনে করা হচ্ছে। শুক্রবার রাতেই কেন্দ্রীয় সিআরপিএফ জওয়ানরা কাঁথিতে এসে পৌঁছেছেন।