শ্যামাপ্রসাদ না থাকলে ইসলামিক রাষ্ট্রে বাস করতাম: শুভেন্দু

"আমি ওদের সঙ্গে ছিলাম আমি সব জানি। ওরা আমফানের চুরি করেছে, ইয়াসেও চুরি করছে, এবার কেন্দ্র থেকে বেশি টাকা পায়নি, হা হুতাশ আছে।''

শ্যামাপ্রসাদ না থাকলে ইসলামিক রাষ্ট্রে বাস করতাম: শুভেন্দু
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 5:15 PM

পূর্ব মেদিনীপুর: শ্যামাপ্রসাদের (Shyamaprasad Mukherjee) মতো ব্যক্তিরা না থাকলে ইসলামিক রাষ্ট্রে বাস করতাম আমরা। বুধবার প্রয়াত শ্যামাপ্রসাদের মৃত্যু দিবসে তাঁর আবক্ষ মূর্তিতে মাল্যদানের পর এমনই মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

বুধবার কাঁথি শহরের রাখাল চন্দ্র বিদ্যাপীঠের কাছে একটি পার্কে শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তিতে মাল্যদান করেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বলেন, “তিনি রহস্যজনকভাবে মারা গিয়েছেন। স্লো পয়জনে মেরে ফেলা হয়েছিল। বর্তমান প্রজন্মকে তাঁর অবদান সম্পর্কে আরও ভালো করে জানতে হবে। ভারতীয় জনতা পার্টি তারই ব্যবস্থা করছে। এমন ব্যক্তিত্বরা না থাকলে আমরা হয়ত ভারতবাসী হিসাবে বাঁচতে পারতাম না। কোনও ইসলামিক রাষ্ট্রের মানুষ হিসেবে বাঁচতে হত। এমন ব্যক্তিত্বদের অবদানেই আমরা ভারত মাতার সন্তান হতে পেরেছি। নইলে আমাদের পাকিস্তান অথবা বাংলাদেশের হয়ে বাঁচতে হত।”

প্রসঙ্গত, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু এখনও রহস্যময় কারও কারও কাছে। স্বাধীন ভারতবর্ষের প্রথম শিল্পমন্ত্রীর মৃত্যু স্বাভাবিক কিনা তা নিয়ে নানা ধোঁয়াশা রয়েছে। সেই ধোঁয়াশা কাটাতে সম্প্রতি তদন্ত কমিশন গঠনের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। বুধবার সেই প্রসঙ্গ তুলেই মন্তব্য শুভেন্দুর।

পাশাপাশি এদিনও তৃণমূল সরকারকে তীব্র কটাক্ষ করেন বিধানসভার বিরোধী নেতা। ইয়াস ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের কাছে ঠিকমতো ত্রাণ সরকারি ত্রাণ পৌঁছচ্ছে না বলে দাবি করেন তিনি। শুভেন্দুর কথায়, “পশ্চিমবঙ্গের সরকার বলতে এখন আর কিছুই নেই। চালাচ্ছে একটি প্রাইভেট লিমিটেড সংস্থা। নইলে মুখ্যমন্ত্রী বলতেন না যে তিনি ট্রেডমিল করতে করতে বাজেট বানিয়েছেন! মঙ্গলবার, শুক্রবার, শনিবার, রবিবার, ৪ দিন নবান্ন বন্ধ থাকে। চারদিন রাজ্যের প্রধান সচিবালয় বন্ধ থাকে। রবিবার মেনে নেওয়া যায়। কিন্তু অন্যান্য দিনও বন্ধ থাকবে!”

আরও পড়ুন: বার্লার কেন্দ্রে ভাঙন পদ্মের, একাধিক নেতার যোগদান তৃণমূলে 

এখানেই থামেননি বিজেপি বিধায়ক। বলেন, “পশ্চিমবঙ্গের সরকার বলতে কিছুই নেই। ওদের সহানুভূতি, দায়িত্ববোধ কিছুই নেই।” তাঁর আরও সংযুক্তি, “আমি ওদের সঙ্গে ছিলাম আমি সব জানি। ওরা আমফানের চুরি করেছে, ইয়াসেও চুরি করছে, এবার কেন্দ্র থেকে বেশি টাকা পায়নি, হা হুতাশ আছে।”