‘দিঘায় আসতে হত’, তাই রিপোর্ট দিয়েই কলাইকুন্ডা ছাড়েন মমতা

'দিঘায় যেতে হবে। আমি আপনার অনুমতি নিয়ে বেরিয়ে যাচ্ছি', মোদীকে বলেই কলাইকুন্ডা ছাড়েন মুখ্যমন্ত্রী।

'দিঘায় আসতে হত', তাই রিপোর্ট দিয়েই কলাইকুন্ডা ছাড়েন মমতা
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: May 28, 2021 | 4:27 PM

পূর্ব মেদিনীপুর: ব্যস্ততা অনেক। দিঘায় আগাম বৈঠকের কথা ঘোষণা করা হয়ে গিয়েছিল। তাই প্রধানমন্ত্রীর পর্যালোচনা বৈঠকে থাকতে পারলেন না। তবু সাগর, নামখানা, পাথরপ্রতিমা থেকে কলাইকুন্ডায় গিয়েছিলেন প্রধানমন্ত্রীর হাতে রিপোর্ট তুলে দিতে। শুক্রবার দিঘায় ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠকে গিয়ে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ইয়াস বিপর্যস্ত দিঘায় বসে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সাগর, নামখানা, পাথরপ্রতিমা বিভিন্ন অঞ্চল পরিদর্শন করে তারপর আমরা কলাইকুন্ডায় গিয়েছিলাম। কারণ প্রধানমন্ত্রী একটি বৈঠক ডেকেছিলেন। কিন্তু আমরা তো জানতাম না, আমাদের দিঘায় কর্মসূচি ছিল। তবু আমরা কলাইকুন্ডায় গিয়েছিলাম। ওখানে গিয়ে আমাদের যা ক্ষয়ক্ষতি হয়েছে তার একটা রিপোর্ট আমি আর মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় দিয়ে এসেছি। আমরা রিপোর্ট ওনার হাতে তুলে দিয়ে বলেছি আপনি যা ভাল বুঝবেন তাই করবেন।”

আরও পড়ুন: অন্তর্বর্তী জামিন পেলেও আজ বাড়ি ফিরছেন না মদন, কেন এই সিদ্ধান্ত জানালেন ছেলে

মমতা জানান, ২০ হাজার কোটি টাকার প্রকল্পের কথা বলা হয়েছে রিপোর্টে। কেন্দ্রের সাহায্য পেলে তার বাস্তবায়ন সম্ভব। কী সেই প্রকল্প? মমতার কথায়, “দিঘার উন্নয়নের জন্য ১০ হাজার কোটি টাকার যদি একটা প্যাকেজ করা যায়। আর সুন্দরবন উন্নয়নের জন্য যদি ১০ হাজার কোটি টাকার প্যাকেজ করা যায়। মোট ২০ হাজার কোটি টাকার প্যাকেজ। পাব না হয়ত আমরা কিছুই। কিন্তু যাই হোক প্রধানমন্ত্রীকে দিয়ে বলে এসেছি আপনি আমার সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলেন অত দূর থেকে এসে রিপোর্টটা দিয়ে গেলাম। দিঘায় যেতে হবে। আমি আপনার অনুমতি নিয়ে বেরিয়ে যাচ্ছি।”