Suvendu Adhikari on Mamata Banerjee’s Goa Trip: ‘আস্ত অশ্বডিম্ব! আগে ত্রিপুরায় হয়েছে, এরপর ওখানেও হবে…’

Mamata Banerjee's Goa Trip: ২০২২-এ গোয়ার বিধানসভা নির্বাচনই এখন মমতার পাখির চোখ। সেই লক্ষ্যেই বারবার সফর সে রাজ্যে। উপকূলের রাজ্যে ঘাসফুল ফোটাতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিওকে দলে টেনেছেন তিনি

Suvendu Adhikari on Mamata Banerjee's Goa Trip: 'আস্ত অশ্বডিম্ব! আগে ত্রিপুরায় হয়েছে, এরপর ওখানেও হবে...'
অলংকরণ- অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 8:06 PM

পূর্ব মেদিনীপুর: সম্প্রতি দ্বিতীয়বার গোয়ায় সফর সেরে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সেই সফরকে কেন্দ্র করে এ বার সরাসরি মমতাকেই বিঁধলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল সুপ্রিমোর গোয়া সফরকে ‘অশ্বডিম্ব’-র সঙ্গে তুলনা করেন অধিকারী পুত্র।

নন্দীগ্রামের বিজেপি বিধায়ক এদিন বলেন, “গোয়া সফর নয়, ওটি একটি আস্ত অশ্বডিম্ব! আগে ত্রিপুরায় হয়েছিল। এরপর ওখানেও হবে। শুধু প্রচারে গেলেই জয় পাওয়া যায় না। আর ওই যা হিন্দি, ওই হিন্দিতে তো চণ্ডীর পিন্ডি চটকানো হয়েছে! ওই হিন্দি কে শুনবে!”

প্রসঙ্গত, ত্রিপুরার পুরভোটে কার্যত ভাল ফল করতে পারেননি তৃণমূল। আমবাসাতেই একটি আসানে কেবল খাতা খুলতে পেরেছিল তৃণমূল। এরপর, ঘাসফুল শিবিরের নজর গোয়ার দিকে। শুধু গোয়াই নয়, তৃণমূলের উচ্চ নেতৃত্বের অনুমান, বিজেপি শাসিত রাজ্যগুলিতে নির্বাচনে জয়লাভ করতে পারলে   আগামী ২০২৪-এর জন্য ঘাসফুল শিবিরেরই সুবিধা হবে।

গত রবিবারই গোয়ায় পৌঁছন মমতা। সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ওইদিন দুপুর ১ টায় সংবাদমাধ্যমের সম্পাদকদের মুখোমুখি হন তিনি। পরে দলীয় নেতাদের সঙ্গে একটি বৈঠক করেন। ওইদিনই বিকেল ৪ টেয় রয়েছে গোয়ায় মমতা প্রথম জনসভা করেন। বেনাউলিমে সেই জনসভায় উপস্থিত ছিলেন অভিষেকও।

মঙ্গলবার বিকেল ৩ টেয় গোয়ার পঞ্জিমে ও বিকেল ৫ টায় আসানোরায় জনসভা করেন তৃণমূল নেত্রী। মূলত গোয়ার মানুষকে বার্তা দিতেই এই জনসভা। সদ্য গোয়ার জন্য গৃহলক্ষ্মী স্কিমের পরিকল্পনার কথা ঘোষণা করেছে তৃণমূল। বিরোধীরা সেই স্কিম নিয়ে কটাক্ষও করেছেন। জনসভা থেকে সেই যোজনা নিয়ে মমতা মানুষকে বার্তাও দেন।

২০২২-এ গোয়ার বিধানসভা নির্বাচনই এখন মমতার পাখির চোখ। সেই লক্ষ্যেই বারবার সফর সে রাজ্যে। উপকূলের রাজ্যে ঘাসফুল ফোটাতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিওকে দলে টেনেছেন তিনি। লিয়েন্ডার পেজের পাশাপাশি প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি ও গোয়ার উদ্যোগপতি মৃণালিনী দেশপ্রভুও যোগ দিয়েছেন তৃণমূলে। কংগ্রেস ভেঙে আরও অনেকে এগিয়ে এসেছেন মমতার হাত ধরতে। সাংসদ মহুয়া মৈত্রকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে গোয়ার সংগঠের জন্য। আর এবার মমতা নিজে গিয়ে সংগঠন সাজাতে পারেন বলে কানাঘুষো শোনা গিয়েছিল।

আরও পড়ুন: ‘টাকা নিয়ে ঘর দেওয়া…ওসব চলবে না, এই বলে রাখলাম’