Kunal Ghosh: শুভেন্দু-গড়ে কুণাল ঘোষের দায়িত্ব বাড়াল তৃণমূল, কী বলছে বিজেপি?

Purba Medinipur: মঙ্গলবার থেকেই কাজ শুরুর নির্দেশ দেওয়া হয়েছে কুণাল ঘোষকে।

Kunal Ghosh: শুভেন্দু-গড়ে কুণাল ঘোষের দায়িত্ব বাড়াল তৃণমূল, কী বলছে বিজেপি?
শুভেন্দু অধিকারীর জেলায় দায়িত্ব বাড়ল কুণাল ঘোষের।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 10:49 AM

কলকাতা: শুভেন্দু অধিকারীর গড়ে কুণাল ঘোষকে বিশেষ দায়িত্ব। পঞ্চায়েত ভোট ও হলদিয়া পুর নির্বাচনের আগে তৃণমূল মুখপাত্রকে বিশেষ দায়িত্ব দিল দল। মঙ্গলবার থেকেই কাজ শুরু করার নির্দেশ শীর্ষ নেতৃত্বের। দলীয় সূত্রে খবর, জেলা ও ব্লক কমিটির সঙ্গে সমন্বয় রক্ষা করবেন কুণাল ঘোষ। এদিন নতুন দায়িত্ব পাওয়ার পর সকালেই পূর্ব মেদিনীপুরের উদ্দেশে রওনা দেন তিনি।

এ প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, “আমাদের হলদিয়া, নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুরে সংগঠনের যাঁরা সংগঠক, নেতা, পদাধিকারী, জন প্রতিনিধি সকলেই রয়েছেন। সকলেই খুব ভাল কাজ করছেন। আমাদের দলে আপাতত পর্যবেক্ষক বলে কোনও পদ নেই। আমাকে মূলত হলদিয়া-সহ কিছু জায়গা একটু বেশি সময় দিয়ে যাঁরা কাজ করছেন তাঁদের সহযোগিতা করতে বলা হয়েছে। সেই ভূমিকাই আমি পালন করব।”

প্রশ্ন উঠছে পঞ্চায়েত ভোটের আগে কি তবে শুভেন্দু অধিকারী শাসকদলের বাড়তি চিন্তা হয়ে দাঁড়াল? কুণাল ঘোষ এ কথা মানতে নারাজ। তাঁর মন্তব্য, “কে শুভেন্দু? এসব কোনও বিষয়ই নয়। আসলে কিছু কিছু এলাকা আছে যেখানে কেউ কেউ নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে মিথ্যাচার, বাহুবল, চক্রান্ত করার চেষ্টা করছে। সেসবের মধ্যেও আমাদের সংগঠকরা তো খুবই ভাল কাজ করছেন। আমার নেত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় যেটুকু নির্দেশ দিয়েছেন, সেটাই পালন করব মাত্র।”

আপাতত সপ্তাহে দু’ তিনদিন সেখানেই থাকবেন কুণাল ঘোষ। তার জন্য একটি বাসারও ব্যবস্থা করা হয়েছে সেখানে। কুণাল জানালেন, যেহেতু সেখানে সপ্তাহের অর্ধেক সময় থাকবেন, তাই একটা গৃহপ্রবেশেরও পুজো হবে সেখানে। প্রসঙ্গত, এদিন থেকেই মহিলা তৃণমূলের ‘চলো গ্রামে যাই’ কর্মসূচি শুরু হচ্ছে। শুরু হচ্ছে রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ শিবিরও। সেই সময় কুণাল ঘোষকে হলদিয়া ও সংলগ্ন এলাকার দায়িত্ব দিয়ে তৃণমূল কংগ্রেস বুঝিয়ে দিচ্ছে পঞ্চায়েত নির্বাচনের আগে কোথাও তাঁরা ফাঁক রাখতে চাইছেন না।

যদিও কুণাল ঘোষের দায়িত্ব বৃদ্ধি নিয়ে বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, “এটার কোনও গুরুত্বই নেই। কুণাল ঘোষের কোনও সাংগঠনিক দক্ষতা আছে? আজ পর্যন্ত কোনও সাংগঠনিক দায়িত্ব নিয়েছেন বা কোনও সাংগঠনিক সফলতা আনতে পেরেছেন? যিনি মানুষের জন্য কাজ করেননি, মানুষের সঙ্গে যুক্ত নন, এরকম একজন কোথায় দায়িত্ব পেলেন বা না পেলেন কিছুই আসে যায় না।”