রাজ্যে কোভিড প্রাণ কাড়ল আরও এক ডাক্তারবাবুর, চিকিৎসক মহলে শোকের ছায়া

করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু হয় গত ২০ এপ্রিল। কোভিড কেড়ে নিয়ে যায় ইএস‌আই জোকার মেডিকেল স্টোরের ইনচার্জ চিকিৎসক অনুপ মুখোপাধ্যায় (Anup Mukhopadhyay) কে।

রাজ্যে কোভিড প্রাণ কাড়ল আরও এক ডাক্তারবাবুর, চিকিৎসক মহলে শোকের ছায়া
করোনার শিকার আরও এক চিকিৎসক
Follow Us:
| Updated on: May 12, 2021 | 11:58 PM

পুরুলিয়া: সেই ২০২০ সাল থেকে শুরু হয়েছিল। করোনার (Corona) দ্বিতীয় ঢেউও কেড়ে নিচ্ছে রাজ্যের একের পর এক ডাক্তারবাবুকে। বুধবার করোনায় মৃত্যু পুরুলিয়া সদর হাসপাতালের চিকিৎসক প্রসেনজিৎ মুখার্জির (Prasenjit Mukherjee)।

পুরুলিয়া সদর হাসপাতালের মাতৃ সদনের চিকিৎসক ছিলেন প্রসেনজিৎ বাবু। কয়েক দিন আগে অসুস্থ হয়ে ওই হাসপাতালেই ভর্তি হন। পরীক্ষায় দেখা যায় তিনি কোভিড পজেটিভ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউ-তে ভর্তি করা হয়। শেষ পর্যন্ত করোনার কাছে হার মানতে হল চিকিৎসককে। বুধবার মৃত্যু হল তাঁর।

এদিনই শেষকৃত্য সম্পন্ন হয় প্রসেনজিৎ বাবুর। ডাক্তারবাবুকে শেষ শ্রদ্ধা জানান পুরুলিয়া সদর হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা। উপস্থিত ছিলেন পুরুলিয়ার জেলা শাসক রাহুল মজুমদার এবং পুলিশ সুপার এস সেলভামুরুগান। প্রিয় ডাক্তারবাবুর মৃত্যুতে শোকের ছায়া চিকিৎসক মহলে।

প্রসঙ্গত, করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু হয় গত ২০ এপ্রিল। কোভিড কেড়ে নিয়ে যায় ইএস‌আই জোকার মেডিকেল স্টোরের ইনচার্জ চিকিৎসক অনুপ মুখোপাধ্যায় (Anup Mukhopadhyay) কে। এর পর কয়েকদিন আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও দুই চিকিৎসকের। তাঁদের মধ্যে একজন প্রবীণ হলেও, আরেকজনের বয়স পঞ্চাশেরও কম। এঁদের নাম চিকিৎসক পার্থ প্রতীম লাহা এবং চিকিৎসক প্রশান্ত মুখোপাধ্যায়।

আরও পড়ুন: করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু, শোকের ছায়া চিকিৎসক মহলে

তথ্য অনুযায়ী, গত বছর করোনায় এ রাজ্যে ১০৬ জন চিকিৎসকের প্রাণ গিয়েছে। সেই মৃত্যু মিছিল অব্য়াহত।