হাসপাতাল চত্বরে বাইকে চেপে নার্সদের ‘শারীরিক নিগ্রহ’, গ্রেফতার ১

আক্রান্ত সেবিকাদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে হাসপাতাল চত্বরে বাইকবাহিনীর দাপটে অতিষ্ঠ তাঁরা। অভিযোগ, সময়ে-অসময়ে যখন-তখন যেতে আসতে অশ্লীল ইঙ্গিত, কটূক্তি, শ্লীলতাহানি, যৌন নিগ্রহের শিকার হতে হচ্ছে নার্সদের।

হাসপাতাল চত্বরে বাইকে চেপে নার্সদের ‘শারীরিক নিগ্রহ’, গ্রেফতার ১
বিক্ষোভরত নার্সরা, নিজস্ব চিত্র

বীরভূম: রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে নার্সদের উপর শারীরিক নিগ্রহ (sexual harassment) করার অভিযোগে শুক্রবার সকালে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। জানা গিয়েছে ধৃতের নাম আতিউর রহমান। নলহাটির হরিসরার বাসিন্দা সে।

আক্রান্ত সেবিকাদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে হাসপাতাল চত্বরে বাইকবাহিনীর দাপটে অতিষ্ঠ তাঁরা। অভিযোগ, সময়ে-অসময়ে যখন-তখন যেতে আসতে অশ্লীল ইঙ্গিত, কটূক্তি, শ্লীলতাহানি (Molestation) , যৌন নিগ্রহের (sexual harassment) শিকার হতে হচ্ছে নার্সদের। সম্প্রতি সেই ‘অত্যাচারের’মাত্রা বেড়ে যাওয়ায় বাধ্য হয়েই হাসপাতাল কর্তপক্ষকে জানানো হয়। কিন্তু, হাসপাতালের তরফ থেকে কোনও সদর্থক উত্তর না পেয়ে শুক্রবার সকালে রামপুরহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নার্সরা। পাশাপাশি, নিজেদের নিরাপত্তার দাবি করে হাসপাতাল চত্বরে পুলিশ প্রহরা বসানোর আবেদনও জানান তাঁরা।

হাসপাতালের নার্সদের অভিযোগ পেয়েই হাসপাতাল চত্বর থেকে  অভিযুক্ত আনিসুরকে গ্রেফতার করে পুলিশ। বাকি অভিযুক্তদেরও খোঁজ করা হচ্ছে বলে জানিয়েছে রামপুরহাট থানা। হাসপাতাল চত্বরে পুলিশ প্রহরার বিষয়টিই নিয়েও ভাবনাচিন্তা করা হবে বলে জানিয়েছেন এক পুলিশ কর্তা।  যদিও, এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও উত্তর পাওয়া যায়নি।

আরও পড়ুন: বিজেপি কর্মীর দুই বোনকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ ও যৌননিগ্রহের অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে, গ্রেফতার ১