Basanti: ‘অসিতদের পুকুরে কুমির…’, হইহই কাণ্ড এলাকাজুড়ে

Basanti: সোমবার ঘটনাটি ঘটেছে বাসন্তীর মসজিদবাটি গ্রামের। মঙ্গলবার এলাকায় গিয়ে জালে ধরেন ওই কুমিরটিকে। প্রায় ১১ ফুটের ১০০ কেজি ওজনের ওই স্ত্রী কুমিরটিকে উদ্ধার করা হয়। এরপর সুন্দরবনের বিট অফিসে নিয়ে যাওয়া হয় তাঁকে।

Basanti: 'অসিতদের পুকুরে কুমির...', হইহই কাণ্ড এলাকাজুড়ে
উদ্ধার কুমিরImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2024 | 12:54 PM

বাসন্তী: স্থানীয় একটি পুকুরে বেশ কয়েকদিন ধরেই কুমিরের দেখা মিলছিল বলে অভিযোগ করছিলেন এলাকাবাসী। তাঁদের সেই দাবি মতো এলাকায় আসে বনদফতর। আর তারপরই জালে ধরা পড়ল কুমির। দীর্ঘ প্রায় তেরো ঘণ্টার প্রচেষ্টায় পনেরো জন বনকর্মী মিলে কুমিরটিকে উদ্ধার করতে সক্ষম হন তাঁরা।

সোমবার ঘটনাটি ঘটেছে বাসন্তীর মসজিদবাটি গ্রামের। মঙ্গলবার এলাকায় গিয়ে জালে ধরেন ওই কুমিরটিকে। প্রায় ১১ ফুটের ১০০ কেজি ওজনের ওই স্ত্রী কুমিরটিকে উদ্ধার করা হয়। এরপর সুন্দরবনের বিট অফিসে নিয়ে যাওয়া হয় তাঁকে। পরে কুমিরটির শারীরিক পরীক্ষার পর সুন্দরবনের বনী ক্যাম্প সংলগ্ন ক্ষীরাই নদীতে ছেড়ে দেওয়া হয়।

বস্তুত, মসজিদবাটি এলাকায় বসবাস করেন অসিত মণ্ডল নামে এক ব্যক্তি। তাঁরই পুকুরে কুমিরটিকে দেখা যায়। এরপর সেই পুকুর সংলগ্ন একটি ঝোপের মধ্যে উদ্ধার হয় পনেরোটি কুমিরের ডিম। তবে বন কর্মীরা অনুমান করছেন ওই স্ত্রী কুমিরটিকে নদীতে ছেড়ে দেওয়া হলেও সে আবার ফিরে আসবে। স্থানীয় বাসিন্দাদের কথায়, অসিতদের পুকুরে কুমির দেখেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছিল। আতঙ্ক বেড়েছিল এলাকায়। এরপরই আমরা বনকর্মীদের খবর দিই।