Canning: এক বিঘা জমির ওপর রীতিমতো তৈরি হয়েছিল ল্যাবরেটরি, পিয়ালিতে বেআইনি বাজি কারখানার হদিশ

Canning: শুক্রবার বিকালে এসডিপিও ক্যানিংয়ের নেতৃত্বে ঘুটিয়ারিশরিফ ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী পিয়ালিতে অভিযান চালায়। সূত্র মোতাবেক নির্দিষ্ট এলাকাতেই বেআইনি বাজি তৈরির কারখানার হদিশ মেলে। ঘটনাস্থল থেকেই আটক করা হয়েছে নজনকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Canning: এক বিঘা জমির ওপর রীতিমতো তৈরি হয়েছিল ল্যাবরেটরি, পিয়ালিতে বেআইনি বাজি কারখানার হদিশ
পিয়ালিতে বাজি কারখানার হদিশImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2024 | 10:34 PM

ক্যানিং:  রীতিমতো ল্যাবরেটরি বানিয়ে বাজি তৈরি হচ্ছিল। নেই কোনও লাইসেন্স। বেআইনি বাজি কারখানার হদিশ মিলল দক্ষিণ ২৪ পরগনার পিয়ালিতে।  ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে নানান ধরনের কেমিক্যাল, বারুদ-সহ চকলেট বোমা তৈরির নানান সরঞ্জাম।

শুক্রবার বিকালে এসডিপিও ক্যানিংয়ের নেতৃত্বে ঘুটিয়ারিশরিফ ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী পিয়ালিতে অভিযান চালায়। সূত্র মোতাবেক নির্দিষ্ট এলাকাতেই বেআইনি বাজি তৈরির কারখানার হদিশ মেলে। ঘটনাস্থল থেকেই আটক করা হয়েছে নজনকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ঠিক কী ধরনের বাজি এখানে তৈরি হত? কেন ল্যাবরেটরি গড়ে তোলা হয়েছিল? এখানে বিশেষ কোনও বিস্ফোরক তৈরির চেষ্টা চলছিল কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ।

এদিন গোপন সূত্রে খবর পেয়ে, এই এলাকায় অভিযান চালায় ক্যানিং মহকুমা পুলিশ আধিকারিক ও ঘুটিয়ারিশরিফ ফাঁড়ির পুলিশ। মাত্র পাঁচ সাত দিন আগেই এই কারখানা ও ল্যাবরেটরি চালু হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। পিয়ালির মোল্লাখালি পাড়ায় প্রায় এক বিঘা জমির উপর তৈরি হয়েছে এই বেআইনি বাজি কারখানা। কারখানার মধ্যেই রয়েছে বাজি তৈরির ল্যাবরেটারিও। যেখানে বাজি না বোমা বানানোর নানান পরীক্ষা করা হত, তা ক্ষতিয়ে দেখা হচ্ছে পুলিশের পক্ষ থেকে। বিপুল পরিমাণ বাজিও উদ্ধার করেছে পুলিশ। ল্যাবরেটারির বিষয়ে বিশেষজ্ঞদের কাছে নমুনা পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।