দুপুরের পর ফের রাতে অভিযান, উদ্ধার ২১টি তাজা বোমা

প্রত্যেক দিনই সামনে আসছে একের পর এক বোমা (Bomb) উদ্ধারের ঘটনা। বাড়ছে আতঙ্ক।

দুপুরের পর ফের রাতে অভিযান, উদ্ধার ২১টি তাজা বোমা
ভোটের আগে ফের উদ্ধার তাজা বোমা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2021 | 2:02 PM

কাশিপুর: রাজ্যে ফের বোমা (crude bomb) উদ্ধারের ঘটনা। রবিবার দুপুরে ভাঙড়ের কাবিলডাঙার একটি বাগান থেকে বোমা বানানোর সামগ্রী উদ্ধারের পর মধ্যরাতে চালতাবেড়িয়া থেকে ফের উদ্ধার তাজা বোমা। কাশিপুর থানার পুলিশ (WB Police) গোপন সূত্রে খবর পেয়ে চালিয়ে চালতাবেড়িয়া এলাকার একটি বাঁশ বাগান থেকে ২১টি তাজা বোমা উদ্ধার করেছে। বোমা উদ্ধারের পর রাতেই এলাকায় সাধারণ মানুষের সঙ্গে কথা বলে প্রাথমিক পর্যায়ের জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য রবিবারই কাবিলডাঙা এলাকার মাঠের মধ্যে পরিত্যক্ত আম বাগান থেকে বোমা বানানোর নানা সামগ্রী উদ্ধার করে কাশিপুর থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুষ্কৃতীরা পালিয়ে যায় বলে পুলিশের অনুমান। ফেলে রেখে যায় বোমা বানানোর সামগ্রী। স্বাভাবিকভাবে বিধানসভা ভোটের আগে ভাঙড় কাশিপুর থানা এলাকায় একের পর এক বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

অপর দিকে ভোটের আগে ফের আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হল বারুইপুরে। রবিবার বিকেল পাঁচটা নাগাদ দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরিফ পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মীরা ও বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা মহম্মদ রহিম আলি লস্কর নামে এক যুবক কে বেতবেড়িয়া রেল কলোনি এলাকা থেকে গ্রেফতার করেছে। ধৃতের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। কী কারণে সেই অস্ত্র মজুত করা হয়েছিল সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: ভোট প্রচারে উত্তপ্ত গোপীবল্লভপুরে ঝরল প্রাণ, রাজনৈতিক হিংসার বলি তৃণমূল কর্মী

কয়েক দিন আগে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার হয় রঘুনাথগঞ্জের মহালদাপাড়া ও কৃষ্ণসাইলে। এ দিকে, বাড়ি ও গাড়ি লক্ষ্য করে বোমা বাজির অভিযোগ তুলেছিলেন খোদ অর্জুন সিং। ভোট যতই এগিয়ে আসছে ততই রাজ্যে এ ভাবে পরপর বোমা উদ্ধারের ঘটনা আতঙ্ক তৈরি করছে।