পিটিয়ে খুন বিজেপি কর্মীকে, লাভলির জয়ের পরই উত্তপ্ত সোনারপুর

পতাকা ছেঁড়ার প্রতিবার করতেই আক্রমণ বলে অভিযোগ। মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে একাধিক বিজেপি (BJP) কর্মীর।

পিটিয়ে খুন বিজেপি কর্মীকে, লাভলির জয়ের পরই উত্তপ্ত সোনারপুর
একাধিক কর্মীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে

সোনারপুর: ভোট পরবর্তী হিংসায় রাজ্যে বলি আরও এক। বিজেপি (BJP) কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। মৃত বিজেপি কর্মীর নাম হারান অধিকারী। তিনি সোনারপুর দক্ষিণ (Sonarpur Dakshin) কেন্দ্রের প্রতানগর এলাকার বাসিন্দা। অভিযোগ, মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে আরও একাধিক বিজেপি কর্মীর।

রবিবার ভোটের ফল পুরোপুরি প্রকাশ হওয়ার আগেই এলাকায় তৃণমূলের দাপট শুরু হয় বলে অভিযোগ আক্রান্তের পরিবারের। পরিবারের এক সদস্য জানিয়েছেন, সকাল থেকেই চলছিল বোমাবাজি। পরে রাত ৮টায় এসে বিজেপির পতাকা ছিঁড়ে ফেলে তৃণমূলকর্মীরা। এই ঘটনার প্রতিবাদ করতে গেলে ওই পরিবারের এক মহিলাকে মারধর করা হয় বলে অভিযোগ। আক্রান্ত পরিবারের দাবি, মহিলাকে মারধর করলে পাড়ার অন্যান্য ছেলেরা এগিয়ে এসে প্রতিবাদ জানাতে যায়, তখনই তাদের ওপর চড়াও হয় তৃণমূলের লোকজন। হামলার জেরে গুরুতর আহত হন হারান অধিকারী। তাঁকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছয় সোনারপুর থানার পুলিশ। ঘটনায় আহত হয়েছেন টুসী অধিকারী, রেখা অধিকারী, রাজু অধিকারী, পরান অধিকারী ও বাসু অধিকারীর।

আরও পড়ুন: বিজেপি কর্মীর গলায় তার পেঁচিয়ে, পিটিয়ে মেরে ফেলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

এই ঘটনায় তৃণমুল কর্মীদের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতা পার্থ গঙ্গোপাধ্যায়। তাঁর বক্তব্য, ‘এই ঘটনার সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নয়। কেউ জড়িত থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’ পাশাপাশি বর্তমান পরিস্থিতির বিবেচনা করে এলাকায় শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি। উল্লেখ্য, এই কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী লাভলি মৈত্র। জয়ের পর সোনারপুর দক্ষিণের মানুষের পাশে থাকার বার্তা দেন তিনি। এই কেন্দ্রে তাঁর প্রতিপক্ষ ছিলেন বিজেপি প্রার্থী তথা অভিনেত্রী অঞ্জনা বসু।

সোনারপুরের এই ঘটনাকে নিয়ে রাজ্যে ফলাফল পরবর্তী হিংসার বলি হলেন মোট দু’জন। কাঁকুড়গাছিতেই এক বিজেপি কর্মীকে পিটিয়ে ফেরার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

Click on your DTH Provider to Add TV9 Bangla