Weather Update: রাতেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, এসে গেল আবহাওয়ার বড় আপডেট

Weather Update: কলকাতায় দিনের সর্বোচ্চ তারমাত্রা উঠে গিয়েছিল ৪৩ ডিগ্রির ঘরে। দক্ষিণবঙ্গের আরও একাধিক শহরে তারমাত্রার পারদ ৪০ ডিগ্রির উপরে। তবে এর মধ্যেই এল বৃষ্টির সুখবর। রাতেই নামছে বৃষ্টি। হাওয়া অফিস থেকে পূর্বাভাস দেওয়া হয়েছে, আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই বৃষ্টি নামতে পারে উপকূলের এই জেলায়।

Weather Update: রাতেই ঝমঝমিয়ে নামবে বৃষ্টি, এসে গেল আবহাওয়ার বড় আপডেট
ফাইল ছবিImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 8:31 PM

কলকাতা: দিনের বেলা চাঁদিফাটা রোদ্দুর, তাপপ্রবাহ। রাতেও শান্তি নেই বঙ্গবাসীর। এক চরম অস্বস্তিকর গরম রাতেও টের পাওয়া যাচ্ছে। আগামী কয়েকদিনও গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহ চলবে একইভাবে। আজ কলকাতায় দিনের সর্বোচ্চ তারমাত্রা উঠে গিয়েছিল ৪৩ ডিগ্রির ঘরে। দক্ষিণবঙ্গের আরও একাধিক শহরে তারমাত্রার পারদ ৪০ ডিগ্রির উপরে। তবে এর মধ্যেই এল বৃষ্টির সুখবর। রাতেই নামছে বৃষ্টি। হাওয়া অফিস থেকে পূর্বাভাস দেওয়া হয়েছে, আগামী ২-৩ ঘণ্টার মধ্যেই বৃষ্টি নামতে পারে দক্ষিণ ২৪ পরগনা জেলায়। জেলাজুড়ে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

এই তীব্র দাহদাহের পরিস্থিতিতে নাজেহাল বঙ্গবাসী। এরই মধ্যে দক্ষিণ ২৪ পরগনায় ক্ষণিকের স্বস্তি কি দিতে পারবে রাতের বৃষ্টি? আজ বিকেলে দক্ষিণবঙ্গের আরও এক জেলায় বৃষ্টি হয়েছে। পূর্ব মেদিনীপুরের ময়না, নন্দকুমার, মহিষাদল-সহ বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। তবে তা খুবই স্বল্প সময়ের জন্য। ছিটেফোটা ওই বৃষ্টিতে গরমের থেকে বিশেষ সুরাহা মেলেনি উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর জেলায়।

আজ কলকাতার আলিপুরে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। গত ৭০ বছরের ইতিহাসে এপ্রিল মাসে এমন গরম দেখেনি শহর কলকাতা। ১৯৫৪ সালের পর আবারও ৪৩ ডিগ্রির ঘরে মহানগরের পারদ। এদিকে আজও দেশের উষ্ণতম শহর পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডা। এই নিয়ে চলতি মরশুমে চার বার দেশের উষ্ণতম শহরের তালিকায় সবার শীর্ষে উঠে এল পশ্চিম মেদিনীপুরের এই জনপদ। মঙ্গলবার কলাইকুণ্ডায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৭.২ ডিগ্রি সেলসিয়াস।