Uttar Dinajpur: ব্যাগের মধ্যে শিশুর দেহ! ‘সিস্টেমের গন্ডগোল’ মানছে তৃণমূল

Uttar Dinajpur: স্থানীয় তৃণমূল নেতৃত্ব নিতাই বৈশ্য বলেন, "অমানবিক ঘটনা। আমাদের খুব ব্যথিত করেছে। যদি এই পরিবার আমাদের সঙ্গে আগে যোগাযোগ করত আমরা সহযোগিতা করতাম।"

Uttar Dinajpur: ব্যাগের মধ্যে শিশুর দেহ! 'সিস্টেমের গন্ডগোল' মানছে তৃণমূল
ব্যাগে ছেলে নিয়ে ফিরছেন বাবা।
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 2:57 PM

কালিয়াগঞ্জ: উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে শিশুমৃতদেহ ব্যাগে নিয়ে আসাকে কেন্দ্র করে শুরু রাজনৈতিক তরজা। ঘটনার পর রবিবার রাত্রিবেলাই দুঃস্থ ওই পরিবারের সঙ্গে দেখা করেন বিজেপি জেলা সভাপতি। পরের দিন অর্থাৎ সোমবার সকাল হতে না হতেই পরিবারের সঙ্গে দেখা করতে পৌঁছে যান স্থানীয় তৃণমূল নেতারা। পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেয় দুই পক্ষই। এই ঘটনা ‘সিস্টেমের গন্ডগোল’ বলে কার্যত মেনে নেয় স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

স্থানীয় তৃণমূল নেতৃত্ব নিতাই বৈশ্য বলেন, “অমানবিক ঘটনা। আমাদের খুব ব্যথিত করেছে। যদি এই পরিবার আমাদের সঙ্গে আগে যোগাযোগ করত আমরা সহযোগিতা করতাম।” তিনি আরও বলেন, “এখানে বিনামূল্যে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রয়েছে। ওই পরিবার যদি এই ব্যবস্থাগুলো জানত তাহলে এমন ঘটনা ঘটত না। আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে সেই চেষ্টা করব। দলীয় নেতৃত্বকে জানাব। কোথাও না কোথাও সিস্টেমের সমস্যা রয়েছে। কাজ ভালই হচ্ছে। তবে কিছু কমিউনিকেশন গ্যাপ রয়েছে।” অপরদিকে গ্রাম প্রধান লতা সরকার দেবশর্মা বলেন, “আমি বিকেলে খবর পাই। পরে জয়েন্ট বিডিও ফোন করেন। আমায় জানান। আমাদের কিছু ভুল-ত্রুটি আছে। শিশুটির বাবা হয়ত একাই ছিলেন। কী করবেন বুঝে উঠতে পারছিলেন না। আমাদের সঙ্গেও যোগাযোগ হয়নি। হয়ত বিজেপি-র সঙ্গে জনসংযোগ বেশি ছিল তাই ওরা আগে জানতে পেরেছে।”

অন্যদিকে, বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, “খুবই দুর্ভাগ্যজনক। যারা উত্তরপ্রদেশের গণ্ডগোলের কথা বারে বারে বলেন সেখানে বাবা মায়ের মৃতদেহ কাঁধে করে নিয়ে যায় সন্তান। মৃত শিশুর মৃতদেহ মুরগির মত ব্যাগে করে ঝুলিয়ে নিয়ে যাওয়া হয় সেটা দুর্ভাগ্যজনক। কোন রাজ্যে আছি আমরা। তারপরও মমতা বন্দ্যোপাধ্যায় বড় বড় কথা বলেন।”

প্রসঙ্গত, রবিবার অমানবিক দৃশ্য প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায় টাকার অভাবে অ্যাম্বুল্যান্স ভাড়া করতে না পেরে পাঁচ মাসের সন্তানের মৃতদেহ ব্যাগে বয়ে নিয়ে শিলিগুড়ি থেকে কালিয়াগঞ্জ আসেন বাবা। অভিযোগ, টাকার অভাবে অ্যাম্বুল্যান্স না পেয়ে মৃত শিশুকে ব্যাগে করে শিলিগুড়ি থেকে কালিয়াগঞ্জে নিয়ে আসেন অসহায় বাবা। এই ঘটনা জানাজানি হতেই জেলা জুড়ে চাঞ্চল্য ছড়ায়।