Bagtui Massacre: ভিডিয়ো: বারুদের স্তূপে দাঁড়িয়ে বাংলা, একের পর এক বিস্ফোরণ, আকাশ ছেয়ে গেল ধোঁয়ায়

Bomb Recover: বর্ধমানের খাগড়াগড় মোড় থেকে বৃহস্পতিবার অস্ত্র-সহ দু'জনকে গ্রেফতার করা হয়। ধৃতরা বিহারের ঔরঙ্গাবাদের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Mar 25, 2022 | 6:18 PM

টিভিনাইন বাংলা ব্যুরো: দু’ দিন আগেই বগটুইয়ে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, রাজ্যের যেখানে যত বেআইনি অস্ত্র, বোমা রয়েছে তল্লাশি চালিয়ে এক সপ্তাহের মধ্যে সেগুলি বাজেয়াপ্ত করতে হবে। এর পরই জেলায় জেলায় শুরু হয় পুলিশি অভিযান। তাতেই মুড়িমুড়কির মত উঠে আসছে বোমা, কার্তুজের সম্ভার। মুর্শিদাবাদ থেকে নদিয়া, বীরভূম থেকে বর্ধমান, কেশপুর থেকে তুফানগঞ্জ রাজ্যজুড়ে শুধুই বেআইনি বোমা-বন্দুকের সুলুকসন্ধান।

ফের বোমা উদ্ধার বীরভূমে

শুক্রবার বীরভূমের মাড়গ্রাম থানা এলাকার ছোট ডাঙাল থেকে প্রায় ২০০টি তাজা বোমা উদ্ধার হয়। ছোট ডাঙাল গ্রামের ক্যানালের কাছে ছ’টি ব্যারলে বোমাগুলি রাখা ছিল। পুলিশ সেগুলি উদ্ধার করে। বিকেলে বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়।

কেশপুরেও মিলল তাজা বোমা

শুক্রবার সাতসকালে কেশপুর থানার গুণহারা বড়ডাঙা এলাকা থেকে বেশ কিছু তাজা বোমা উদ্ধার হয়। জঙ্গলের ভিতর থেকে কয়েকটি বালতি উদ্ধার হয়। তার ভিতরই বোমাগুলি রাখা ছিল বলে অভিযোগ। কেশপুর থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৮০ থেকে ১০০টি বোমা উদ্ধার হয়। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

মুর্শিদাবাদের চার জায়গায় তল্লাশি

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর মুর্শিদাবাদ পুলিশ জেলার চারটি জায়গা থেকে চারটি আগ্নেয়াস্ত্র, ছ’টি গুলি, দু’টি বোমা উদ্ধার করেছে। পুলিশ সুপার জানান, জেলায় প্রতিটি থানায় কমপক্ষে একটি করে বিশেষ টিম তৈরি করা হচ্ছে। বাড়ানো হচ্ছে নজরদারি। আবগারি পুলিশের সঙ্গে একটি যৌথ টিম তৈরি করা হয়েছে। রঘুনাথগঞ্জ থানার পুলিশ বৃহস্পতিবার রাতে জঙ্গিপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের রহমানপুর বাঁশবাগান থেকে প্রায় ১৫টি তাজা বোম উদ্ধার করেছে।

রিভলবার, গুলি উদ্ধার বসিরহাটে

বসিরহাট থানা এলাকা থেকে দু’জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের নাম সিজাউল গাজি, সফিকুল গাজি। দু’জনই ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকার ঘোজাডাঙার বাসিন্দা। তাঁদের কাছ থেকে দু’টি রিভলবার, দু’ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়।

খাগড়াগড় মোড় থেকে অস্ত্র উদ্ধার

বর্ধমানের খাগড়াগড় মোড় থেকে বৃহস্পতিবার অস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করা হয়। ধৃতরা বিহারের ঔরঙ্গাবাদের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে বর্ধমান থানার পুলিশের টহলদারি টিমের কাছে খবর আসে। তার ভিত্তিতেই এই অভিযান চলে। ধৃতদের নাম ওলা কুমার, সঞ্জয় কুমার। তাঁদের কাছ থেকে দু’টি ইমপ্রোভাইস পাইপগান ও দু’ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: Bagtui Massacre: কারা মারতে পারে, এসডিপিওকে নিজেই চিঠিতে লিখেছিলেন ভাদু শেখ, চেয়েছিলেন পুলিশি নিরাপত্তাও

আরও পড়ুন: Bagtui Massacre: ‘গণহত্যার’ গ্রাম থেকে কে বাড়ির বউ নিয়ে যাবে? চিন্তায় ঘুম উড়েছে বগটুইয়ের মেয়ের মা-বাবাদের

আরও পড়ুন: Kunal Ghosh on Anubrata Mondal: ‘বড় নেতা, বেশি বোঝেন’, অনুব্রত-র নাম শুনে কি চটে গেলেন কুণাল?

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA