সকালে চা-বাগানে হঠাৎ হুঙ্কার, বন দফতরের ফাঁদে ধরা পড়ল আরও এক পূর্ণবয়স্ক চিতাবাঘ

শনিবার রাতেই ফাঁদে পা দেয় চিতাবাঘটি। ফাঁদ থেকে পালানোর চেষ্টা করতে চোখে মুখে আঘাত পায় সে। রক্তাক্ত অবস্থায়, যন্ত্রণার চোটেই চিতাবাঘটি তাই হুঙ্কার করতে থাকে।

সকালে চা-বাগানে হঠাৎ হুঙ্কার, বন দফতরের ফাঁদে ধরা পড়ল আরও এক পূর্ণবয়স্ক চিতাবাঘ
আহত চিতাবাঘ, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 07, 2021 | 6:59 PM

জলপাইগুড়ি: ভগতপুরের পর এবার খুনিয়া রেঞ্জ। বন দফতরের ফাঁদে ফের ধরা পড়ল পূর্ণবয়স্ক চিতাবাঘ (Cheetah)। রবিবার সকালে, বাগানের শ্রমিকরা খাঁচায় বন্দি অবস্থায় দেখতে পান চিতাবাঘটিকে।

বন দফতর সূত্রে খবর, শনিবার রাতেই ফাঁদে পা দেয় চিতাবাঘটি (Cheetah)। ফাঁদ থেকে পালানোর চেষ্টা করতে চোখে মুখে আঘাত পায় সে। রক্তাক্ত অবস্থায়, যন্ত্রণার চোটেই চিতাবাঘটি তাই হুঙ্কার করতে থাকে।

আরও পড়ুন: নাগরাকাটার চা বাগান থেকে পূর্ণবয়স্ক চিতাবাঘ উদ্ধার বন দফতরের

চা বাগানে শ্রমিক পট্টিতে এভাবে চিতাবাঘের আনাগোনা বাড়াতে রীতিমতো শঙ্কিত স্থানীয়রা। বন দফতরের আধিকারিকরা জানিয়েছেন, চা বাগান চিতাবাঘের সন্তান প্রসবের জন্য অত্যন্ত নিরাপদ স্থান। শুধু তাই নয়, খুব সহজেই এখানে শিকার পাওয়া যায়। তাই ক্রমশই জঙ্গলের থেকে বেশি চা বাগানে তারা আস্তানা বানায়। বন দফতরের তরফে জানানো হয়েছে, আহত চিতাবাঘটিকে প্রাথমিক চিকিৎসার পর জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

আরও পড়ুন: ভূমিকম্প প্রবণ উত্তরবঙ্গ, প্রবল কম্পনে বাঁচার মহড়া প্রশাসনের

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি ভগতপুর চা বাগানের কোঠি লাইনে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ খাঁচা বন্দি হয়েছিল। ডুয়ার্সের বিভিন্ন চা-বাগানে চিতাবাঘের (Cheetah) উপদ্রব লক্ষ করায় বন দফতরের তরফে ছাগলের টোপ দিয়ে বিভিন্ন চা বাগানের ১০ টি খাঁচা পাতা রয়েছে। তার একটিতেই ধরা পড়ে খুনিয়া রেঞ্জের এই চিতাবাঘটি। এই নিয়ে শেষ দুই সপ্তাহে মোট তিনটি চিতাবাঘ খাঁচা বন্দি হল।