Bangladesh News: খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে বাধ্য হবে সরকার, বিএনপি নেতার মন্তব্যে জল্পনা

Khaleda Zia's Treatment: ফখরুলের অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। এই ঘটনা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। রাজনীতিতে থেকে খালেদা জিয়াকে সরিয়ে ফেলার জন্যই এই ধরনের ঘৃণ্য চক্রান্ত করা হয়েছে

Bangladesh News: খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে বাধ্য হবে সরকার, বিএনপি নেতার মন্তব্যে জল্পনা
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 1:37 PM

ঢাকা: বাংলাদেশের রাজনীতিতে শাসক দল আওয়ামী লিগের সঙ্গে বিরোধী বিএনপির ‘আদায় কাঁচকলায়’ সম্পর্কের কথা প্রায় সকলেরই জানা। এর মাঝে বিএনপির মহাসচিব ফখরুল ইসলামের মন্তব্যকে কেন্দ্র নতুন রাজনৈতিক জল্পনা দানা বেঁধেছে। তিনি জানিয়েছেন, বিএনপির সর্বোচ্চ নেত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে সরকারকে বাধ্য করা হবে।

সোমবার, ঢাকা প্রেস ক্লাবের সামনে সমাবেশের আয়োজন করেছিল বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ। সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফখরুল ইসলাম। সেখানেই এই কথা জানিয়েছেন তিনি। তিনি বলেন, “খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর দাবিতে আমরা একমাসের বেশি সময় ধরে আন্দোলন করছি। সমাবেশ, অনশন আন্দোলন সব কিছুই করা হয়েছে। দেশের বিভিন্ন জায়াগায় আন্দোলন চলছে। আন্দোলনে সাড়া দিয়ে নেতা কর্মীরা পথে নেমেছেন। জনগণও আন্দোলনে অংশগ্রহণ করছে। আমাদের বেশি সাধারণ জনতা আরও বেশি এই আন্দোলনের সঙ্গে যুক্ত হবে। আন্দোলনের মধ্য দিয়েই খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠাতে আমরা সরকারকে বাধ্য করতে পারব।”

ফখরুলের অভিযোগ, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। এই ঘটনা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। রাজনীতিতে থেকে খালেদা জিয়াকে সরিয়ে ফেলার জন্যই এই ধরনের ঘৃণ্য চক্রান্ত করা হয়েছে বলেই জানিয়ছেন ফখরুল। তিনি বলেন, “এই আন্দোলন শুধুমাত্র খালেদা জিয়ার মুক্তির আন্দোলন নয়, সারাদেশ ও জাতির মুক্তির আন্দোলন। আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করতে পারব। খালেদা জিয়ার চিকিৎসা ও গণতন্ত্রকে মুক্তি দিতে বাধ্য হবে আওয়ামী লিগ সরকার।”

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান বলেন, “সম্মানের সঙ্গে কাজ করার জন্য বাংলাদেশ পুলিশ ও ব়্যাবের আলাদা জায়গা ছিল। কিন্তু বর্তমান বিশ্বের দরবারে তারা কলঙ্কিত। মানবতাবিরোধী হিসেবে তারা নতুন করে পরিচিত হয়েছে।” দেশে কোনও গণতন্ত্র নেই বলেই বলেও অভিযোগ করেন মাহমুদুর। তিনি জানিয়েছেন, দীর্ঘ ১৩ বছর ধরে স্বৈরাচারী শাসন চালানোর পর সরকারে মুখোশ খুলে গিয়েছে। এমনই অবস্থা যে এখন মন্ত্রীদের দেশ ছেড়ে পালাতে হচ্ছে। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান জানান, এ সরকারের পতন অনিবার্য। পতনের পর কাজ আছে। বিমানবন্দর ও বন্দরগুলোয় পাহারা দিতে হবে। যাতে করে এ সরকারের দুর্নীতিবাজরা পালাতে না পারেন। তাঁদের শাস্তি নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন Israel-UAE relation: নতুন সম্পর্কের সূচনা, ইজরায়েলের প্রধানমন্ত্রী ও আমিরশাহির যুবরাজের মধ্যে দীর্ঘ বৈঠক

আরও পড়ুন Fire Outbreak: বড় কিছু ঘটার আগেই আগুন নেভাল দমকল, খড়গপুর রেল ওয়ার্কশপে আগুন লাগায় চাঞ্চল্য