Fire Outbreak: বড় কিছু ঘটার আগেই আগুন নেভাল দমকল, খড়গপুর রেল ওয়ার্কশপে আগুন লাগায় চাঞ্চল্য

Kharagpur: আজ সকাল সাড়ে দশটা নাগাদ আগুন লাগে।

Fire Outbreak: বড় কিছু ঘটার আগেই আগুন নেভাল দমকল, খড়গপুর রেল ওয়ার্কশপে আগুন লাগায় চাঞ্চল্য
আগুন নেভাচ্ছে দমকল (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 1:21 PM

খড়গপুর: খড়গপুর রেল ওয়ার্কশপে বড়সড় আগুন। হঠাৎ করেই আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে। যার জেরে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় এলাকায়।

রেলওয়ে ওয়ার্কশপের ২৬ নম্বর ক্যারেজ শপ। সেখানেই আজ সকাল সাড়ে দশটা নাগাদ আগুন লাগে। মুহুর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে ভয়ার্ত আকার ধারণ করে। গলগল করে বের হতে থাকে ধোঁয়া। গোটা এলাকায় ছড়িয়ে পড়ে সেই ধোঁয়া। এলাকাবাসীদের কথা অনুযায়ী কালো ধোঁয়ায় ঢেকে যায় আকাশ।

এক রেল কর্মী জানান, “আজ সকাল সাড়ে দশটা নাগাদ দেখি ওয়ার্কশপের ২৬ নম্বর ক্যারেজ শপের কাছে ধিকধিক করে আগুন জ্বলেছে। তখনই টের পাই আগুন লেগে গিয়েছে। গলগল করে আগুন বেরোতে থাকে। আগুনের তেজ এতটাই বেশি ছিল যে আকাশ পুরো কালো ধোঁয়ায় ঢেকে যায়।”

ঘটনাস্থানে পৌঁছায় দমকলের দু’টি ইঞ্জিন। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে সূত্রে মারফত জানা গিয়েছে, ওয়েল্ডিং করতে গিয়েই এই ধরনের বিপত্তি।

উল্লেখ্য, এদিকে হাওড়ায়ও গতকাল বড়সড় আগুন লাগার খবর সামনে আসে। মোমের কারখানার গুদামে বিধ্বংসী আগুন লেগে যায়। হাওড়ার চামরাইলে ঘটনাটি ঘটেছে। সেই আগুন ছড়িয়ে পড়ে পাশের পাওয়ার হাউসেও। দমকলের ৯টি ইঞ্জিন ও ১টি অগ্নিনির্বাপক ফোমের গাড়ি ঘটনাস্থলে গিয়ে রাত পর্যন্ত আগুন নেভানোর চেষ্টা করে। এরপরই পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ স্পষ্ট নয়।চামরাইলে ৬ নম্বর জাতীয় সড়কের ধারে একটি মোমের কারখানার গুদামে সোমবার রাত সাড়ে ৮টা নাগাদ হঠাৎই আগুন লেগে যায়। স্থানীয়রাই প্রথম সে দৃশ্য দেখেন। চিৎকার চেঁচামেচি শুরু হয়। এদিকে আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল ওই গুদামের পাশেই থাকা রাজ্য বিদ্যুৎ পর্ষদের একটি পাওয়ার হাউসেও আগুন ছড়িয়ে পড়ে।

ভয়াবহভাবে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় তীব্র আতঙ্ক ছড়ায় আশপাশের বসতি এলাকায়। আতঙ্কে রাস্তায় বেরিয়ে পড়েন জাতীয় সড়কের ধারের স্থানীয় বাসিন্দারা। পাওয়ার হাউসে আগুন ছড়াতে থাকায় বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ার আশঙ্কা তৈরি হয় স্থানীয় চামরাইল এলাকার বাসিন্দাদের মধ্যে।

আরও পড়ুন: Fire: মোমের কারখানার বিধ্বংসী আগুন ছড়িয়ে পড়ল বিদ্যুৎ পর্ষদের পাওয়ার হাউসেও!

আরও পড়ুন: BSF Empowered: বিএসএফ-মামলায় কেন্দ্রের কাছে হলফনামা চাইল হাইকোর্ট

আরও পড়ুন: Kmc Election 2021: পুরভোটে সব বুথে থাকবে সিসিটিভি, নির্দেশ হাইকোর্টের