টুইটারকে থোড়াই কেয়ার! নিজের সোশ্যাল ‘প্ল্যাটফর্ম’ বানাবেন ট্রাম্প

উস্কানি দেওয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় টুইটার। তারই পাল্টা ট্রাম্প জানালেন, তিনি নিজের সোশ্যাল প্ল্যাটফর্ম গড়ে তুলবেন।

টুইটারকে থোড়াই কেয়ার! নিজের সোশ্যাল 'প্ল্যাটফর্ম' বানাবেন ট্রাম্প
অলঙ্করণ- অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jan 09, 2021 | 7:49 PM

ওয়াশিংটন: নজিরবিহীন সব ঘটনার সাক্ষী থাকছে আমেরিকা। ট্রাম্পের (Donald Trump) মেয়াদের শেষ দু’সপ্তাহ যেন ইতিহাস গড়ার কিংবা ইতিহাসকে ফিরিয়ে আনার সপ্তাহ। বিদায়কালে ট্রাম্পের গতিবিধি আন্দাজ করতে পারছে না কেউ। ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে হামলার পর ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘন্টার জন্য ব্লক করে দেয় টুইটার।  ১২ ঘন্টা সময় পেরিয়ে যাওয়ার পর ফের টুইটারে ভিডিয়ো পোস্ট করেন ডোনাল্ড ট্রাম্প। এরপর উস্কানি দেওয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয় টুইটার। তারই পাল্টা ট্রাম্প জানালেন, তিনি নিজের সোশ্যাল প্ল্যাটফর্ম গড়ে তুলবেন।

টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট পুরোপুরি বন্ধ করে দেওয়ার পর তিনি তাঁর নির্বাচনী প্রচারের অ্যাকাউন্ট দিয়ে টুইট করে জানিয়েছিলেন, তাঁর মুক্তকণ্ঠ আটকে দেওয়া হচ্ছে। এরপর নির্বাচনী প্রচারের অ্যাকাউন্টকেও বন্ধ করে দেয় টুইটার। এরপর প্রেসিডেন্টের সরকারি অ্যাকাউন্ট থেকে টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট। তখন সেই টুইটগুলিকে মুছে দিয়ে টুইটার জানায়, ট্রাম্প যেসব অ্যাকাউন্ট থেকে টুইট করবেন সব অ্যাকাউন্টকেই বন্ধ করে দেবে টুইটার।

আরও পড়ুন: ‘শীঘ্রই পদত্যাগ না করলে হঠিয়ে দেওয়া হবে ট্রাম্পকে’

ট্রাম্পের যে অ্যাকাউন্টটি টুইটার সম্পূর্ণ মুছে দিয়েছে, সেখানে ৯ কোটি ফলোয়ার ছিল। এখন ট্রাম্পের প্রেসিডেন্ট অ্যাকাউন্ট সচল রয়েছে। তার মধ্য়েই ট্রাম্প জানালেন, নিজের সোশ্যাল প্ল্যাটফর্ম গড়ে তোলার কথা। ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করার সময় টুইটার জানিয়েছিল, কোনও ব্যক্তিই নীতির ঊর্ধ্বে নয়। নীতি লঙ্ঘনের জন্যই তাঁর অ্যাকাউন্ট মুছে ফেলা হয়েছে।