Viral Video On Russia-Ukraine: ‘পুতিনের সঙ্গেও এমনটাই হবে’, যুদ্ধকালে ঈগলের ভাইরাল ভিডিয়ো দেখে মন্তব্য নেটিজ়েনদের

Russia-Ukraine Conflict: লাইফ নেচার নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। এই ভিডিয়ো দেখেলেই বোঝা যাবে কী ভয়ানকভাবে শিয়ালটিকে নিজের শিকার বানিয়েছে শিকারি পাখিটি।

Viral Video On Russia-Ukraine: 'পুতিনের সঙ্গেও এমনটাই হবে', যুদ্ধকালে ঈগলের ভাইরাল ভিডিয়ো দেখে মন্তব্য নেটিজ়েনদের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 9:22 PM

ঈগল সম্ভবত আকাশে উড়ে বেড়ানো সবথেকে ভয়ঙ্কর শিকারি। শুরু পাতলা ডানা ঈগলকে অনেক দ্রুত উড়তে সাহায্য করে। শুধু তাই নয়, দুর্দান্ত গতিতেও দিক পরিবর্তন করতে সিদ্ধহস্ত ঈগল। জানলে হয়ত অবাক হবেন, ঘণ্টায় ৩২৯ কিলোমিটার গতিতে উড়তে পারে এই পাখি। সুদূর আকাশ থেকেই শিকারের গতিবিধি লক্ষ করতে করতে অতর্কিতে হানা দেয় এই শিকারি পাখি। ঈগল সব পাখিদের মধ্যে তাই আলাদা করে নিজের জায়গা করে নিয়েছে। এহেন ঈগলের এক দুর্দান্ত ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে ভয়ে সিটিয়ে থাকা একটি শিয়ালকে শিকার করছে এই শিকারি। ভিডিয়োটি দেখলে হয়ত নিজের চোখকেও বিশ্বাস করা সম্ভব হবে না। ভিডিওতে দেখা যাচ্ছে ঈগল শেয়ালটিকে তার ধারালো নখর দিয়ে আঁকড়ে ধরে তাঁকে ক্রমশই মৃত্যুর মুখে নিয়ে যাচ্ছে। শিয়ালের বিপজ্জনক শিকার দেখে আপনিও অবাক হয়ে যাবেন।

ভিডিয়োতে দেখা গিয়েছে পাহাড়ের ওপর একটি ঈগল উড়ে বেড়াচ্ছে। উড়তে উড়তে হঠাৎ করে তাঁর চোখ একটি শিয়ালের ওপর গিয়ে পড়েছিল। নিজের লম্বা ডানা মেলে তীব্র গতিতে সেই শেয়ালটির ওপর আক্রমণ করে শিকারি পাখিটি। আচমকা হানা ভয় পেয়ে কোনও রকমে নিজেকে ঈগলের গ্রাস থেকে ছাড়িয়ে পালাতে শুরু করে শিয়ালটি। কিন্তু শেষরক্ষা হয়নি।

লাইফ নেচার নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। এই ভিডিয়ো দেখেলেই বোঝা যাবে কী ভয়ানকভাবে শিয়ালটিকে নিজের শিকার বানিয়েছে শিকারি পাখিটি। টুইটারে প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ঝড়ের গতিতে ভিডিয়োটি শেয়ার করতে শুরু করেন নেটিজ়েনরা। শেয়ারের পাশাপাশি একের পর এক কমেন্টও করেছে নেটিজ়েনরা। ইউক্রেনে আক্রমণ করেছে রাশিয়া। রাশিয়ান সেনার আক্রমণে তছনছ হয়ে গিয়েছে সেদেশের ২৩ টি জেলা। ঈগলের ভিডিয়োতেও সেই প্রসঙ্গ উঠে এসেছে। একজন লিখেছেন ‘পুতিনের সঙ্গেও ঠিক এমনটাই হবে’

আরও পড়ুন Russia-Ukraine Conflict: মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই কিয়েভের মারাত্মক পরিণতি! আশঙ্কা প্রকাশ আমেরিকার

আরও পড়ুন  Modi on Russia-Ukraine: ইউক্রেন পরিস্থিতিতে ‘দুশ্চিন্তা’! ক্যাবিনেট নিরাপত্তা কমিটির বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী মোদী