বাদ গেল না ৩ বছরের মেয়েটা, এলোপাথাড়ি গুলি চালিয়ে ৫ জনকে ঝাঁঝরা করল বন্দুকবাজ

টানা ৬ মিনিট গুলি চালিয়ে ৫ জনকে হত্যা করার পর সে নিজেও আত্মঘাতী হয়

বাদ গেল না ৩ বছরের মেয়েটা, এলোপাথাড়ি গুলি চালিয়ে ৫ জনকে ঝাঁঝরা করল বন্দুকবাজ
ছবি-টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2021 | 12:23 AM

লন্ডন: বন্দুকবাজের নৃশংস হামলার শিকার হল ব্রিটেন। ইংল্যান্ডের দক্ষিণের শহর প্লাইমাউথে এক মর্মান্তিক ঘটনায় এক শিশুকন্যা-সহ ৫ ব্যক্তির মৃত্যু হল। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পারিবারিক কোনও বিবাদের জেরেই এই ঘটনা ঘটেছে। সাম্প্রতিক সময়ে ইউরোপ ও আমেরিকায় বন্দুকবাজের হামলার একাধিক ঘটনা ঘটে থাকলেও ব্রিটেনে এহেন ঘটনা বিরল বললেই চলে। কারণ সে দেশে বন্দুকের লাইসেন্স জোগাড় করা বাকি দেশগুলির মতো সহজ নয়।

পুলিশ সূত্রে খবর, বন্দুকবাজ ২২ বছরের যুবক। নাম জেক ডেভিশন। টানা ৬ মিনিট গুলি চালিয়ে ৫ জনকে হত্যা করার পর সে নিজেও আত্মঘাতী হয়। এই ঘটনার নেপথ্যে নাশকতার কোনও ছক নেই বলেই জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। পুলিশ জানিয়েছে, পারিবারিক বিবাদের জেরেই গোটা ঘটনার সূত্রপাত হয়। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা নাগাদ প্রথমে ৫১ বছর বয়সি এক মহিলা প্রতিবেশীকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডেভিশন। এরপর রাস্তায় বেরিয়ে সামনে একটি শিশুকন্যা ও তার আত্মীয়কে দেখতে পায়। তাদেরকেও গুলি করে সে।

এরপর পথচলতি আরও দু’জনকে লক্ষ্য করে গুলি চালায় ওই আততায়ী। দু’জনেই গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। এরপর একটি পার্কে ঢুকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে সে। এতে এক পুরুষ ও আরেক মহিলার মৃত্যু হয়। ততক্ষণে পুলিশ ছুটে আসে। কিন্তু পুলিশ তাকে নিরস্ত্র করার আগেই নিজেকে গুলি করে মেরে ফেলে ডেভিশন। আততায়ীর যাবতীয় তথ্য খতিয়ে দেখে পুলিশ জানিয়েছে, সে একাধিক কারণে মানসিক সমস্যায় ভুগছিল। সম্ভবত সেই থেকেই এই ঘটনা ঘটিয়েছে। আরও পড়ুন: আফগান নারীদের উপর জোর জুলুম শুরু তালিবানের, মেয়েদের বিয়ের জন্য চাপ দেওয়ার অভিযোগ উঠছে গজনি, হেরাতে