ভারতকে খাবার পাঠিয়ে সাহায্য করল জিডিপিতে ৬৭ নম্বরে থাকা কেনিয়া

কেনিয়ায় তৈরি ১২ টন (12 tonnes) খাবার ভারতে পাঠানো হয়েছে। কেনিয়ার হাই কমিশনের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। ভারতের জন্য চা, কফি ও বাদাম পাঠিয়েছে কেনিয়া।

ভারতকে খাবার পাঠিয়ে সাহায্য করল জিডিপিতে ৬৭ নম্বরে থাকা কেনিয়া
কেনিয়া খাবার পাঠাল ভারতকে
Follow Us:
| Updated on: May 29, 2021 | 7:13 PM

মুম্বই: আফ্রিকার দেশ কেনিয়া (Kenya)। জিডিপিতে এই দেশের স্থান ৬৭ নম্বরে। সাধারণত গরিবদের দেশ বলেই কেনিয়া পরিচিত। কিন্তু সাহায্য করার ক্ষেত্রে গরিব বিষয়টি জরুরি নয়। অতিমারির পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াল কেনিয়া। জিডিপিতে ভারতের (India) স্থান পঞ্চম। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। মৃত্যুর নিরিখে আমেরিকা ও ব্রাজিলের পরেই ভারতের স্থান। সংক্রামিতের সংখ্যা বহু। যদিও সম্প্রতি করোনার গ্রাফ কিছুটা নেমেছে।

এমন সময় ভারতের পাশে এসে দাঁড়াল পূর্ব আফ্রিকার ছোট্ট দেশ কেনিয়া। নানা সমস্যায় এই দেশের মানুষ নিজেরাই জড়িত। কিন্তু এই কঠিন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়িয়ে সৌহার্দ্যের নজির গড়ল কেনিয়া। ভারতের জিডিপি ১৯১৯৮০৬৪৮২ লক্ষ টাকা। এই তুলনায় কেনিয়ার জিডিপি মাত্র ৫৭৩৫৫২১৪ লক্ষ ৪০ হাজার।

কেনিয়ায় তৈরি ১২ টন খাবার ভারতে পাঠানো হয়েছে। কেনিয়ার হাই কমিশনের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছে। ভারতের জন্য চা, কফি ও বাদাম পাঠিয়েছে কেনিয়া। ভারতে উপস্থিত কেনিয়ার হাই কমিশনার উইলি বেট জানিয়েছেন, অতিমারির পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়তে চায় কেনিয়া। তাই ভারতবাসীর জন্য ১২ টন খাবার পাঠানো হয়েছে।

এই ১২ টন খাদ্য সামগ্রী ভারতের রেডক্রস সোসাইটিকে পাঠিয়েছে কেনিয়া। এই খাবার মহারাষ্ট্রে বিতরণ করা হবে বলে জানা গিয়েছে। করোনার দাপটের প্রভাব পড়েছে সারা বিশ্বে। এমন সময় কেনিয়ার এমন সিদ্ধান্ত নজর কেড়েছে অনেকের।

আরও পড়ুন: আর ছাপা হবে না ২০০০ টাকার নোট! তাহলে?