Rishi Sunak: ‘বিজয় মামা… আমি ঋষি’, ভাইরাল ভিডিয়োতে কাকে আমন্ত্রণ জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী?

Rishi Sunak: সদ্য প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছেন ঋষি সুনক। প্রথম ভারতীয় বংশোদ্ভূত হিসেবে এই পদে শপথ নিয়েছেন তিনি। তারপরই ভাইরাল হল এই ভিডিয়ো।

Rishi Sunak: 'বিজয় মামা... আমি ঋষি', ভাইরাল ভিডিয়োতে কাকে আমন্ত্রণ জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 29, 2022 | 10:19 AM

লন্ডন : ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিককে ব্রিটিশ প্রধানমন্ত্রীর আসনে দেখে উচ্ছ্বসিত অনেকেই। ঋষি সুনক জন্মসূত্রে ভারতীয় না হলেও, তাঁর কাজকর্মে যে ভারতীয় সংস্কৃতির ছোঁয়া রয়েছে, তা মানেন অনেকেই। দীপাবলিতেও প্রদীপ জ্বালিয়ে উদযাপন করেছেন তিনি। তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নয়া প্রধানমন্ত্রীর একটি ভিডিয়ো ক্লিপ, যার দৈর্ঘ্য ১৫ সেকেন্ড। ভিডিয়োতে ‘বিজয় মামা’ নামে কাউকে সম্বোধন করে আমন্ত্রণ জানাচ্ছেন তিনি। কে এই ‘বিজয় মামা’, তা জানতেই উদগ্রীব নেট নাগরিকেরা।

ভিডিয়োতে ঋষি সুনকের সঙ্গে দেখা যাচ্ছে জনপ্রিয় ‘শেফ’ সঞ্জয় রায়নাকে। তিনিই ওই কথোপকথনের ভিডিয়োটি রেকর্ড করে পোস্ট করেছেন। সেখানে সঞ্জয় ভিডিয়ো কলের ওপারে কাউকে বলছেন, ‘মামা, আমার সঙ্গে কেউ আছেন, যিনি আপনার সঙ্গে কথা বলবেন।’ এই বলেই তিনি ক্যামো ঘুরিয়ে দিচ্ছেন ঋষি সুনকের দিকে। আর পাশে দাঁড়িয়ে ঋষি তখন ক্যামেরার দিকে তাকিয়ে বলছেন, ‘বিজয় মামা, আমি ঋষি। কেমন আছেন?’

এখানেই শেষ নয় সেই ‘বিজয় মামা’কে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণও জানাচ্ছেন ঋষি। বলছেন, ‘আশা করি আপনি এলে দেখা হবে। যখন আপনি এখানে আসবেন, তখন আপনার ভাগ্নে সঞ্জয়কে বলবেন ১০ ডাউনিং স্ট্রিটে নিয়ে আসতে।’

সেই ভিডিয়ো পোস্ট করে সঞ্জয় রায়না লিখেছেন, এবার তো ‘ভিসা অন অ্যারাইভাল’ মিলবে সহজেই। উল্লেখ্য, ঋষির ভিসা-নীতির দিকে তাকিয়ে রয়েছেন বহু ভারতীয়। তাঁদের আশা এবার দিল্লি আর লন্ডনের ঘনিষ্ঠতা বাড়বে ও সরল হবে ভিসা-নীতি।

তবে ঋষি সুনকের এমন ব্যবহার দেখে প্রশংসায় পঞ্চমুখ নেট নাগরিকদের একাংশ। ঋষির আমন্ত্রণের কায়দায় ভারতীয় আতিথেয়তার ছোঁয়া দেখছেন অনেকেই। প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ভিডিয়োটির ‘ভিউ’ ছাড়িয়েছে ৩ লক্ষ। কেউ বলছেন, ঋষির মধ্যে দেশীয় ছোঁয়া আছে। কেউ বলছেন, ঋষি অত্যন্ত ভদ্র ব্যক্তি।