Russia-Ukraine Conflict: রুশ সেনাকে রুখে দিলেন প্রৌঢ় দম্পতি! রীতিমতো তাড়া করলেন, দেখুন অবিশ্বাস্য ভিডিয়ো

Russia-Ukraine Conflict: দীর্ঘদিন ধরে ইউক্রেন সীমান্তে সেনা মোতায়েন করলেও যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দিয়েছিল মস্কো। তবে প্রথম থেকেই আমেরিকা দাবি করে এসেছিল যে রাশিয়া-ইউক্রেন দখল করে নিতে চায়।

| Edited By: | Updated on: Mar 12, 2022 | 7:59 PM

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) এখনও থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। দুই দেশ একাধিকবার আলোচনার টেবিলে বসলেও এখনও কোনও সমাধানসূত্র বের হয়নি। ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ রাশিয়া অতর্কিতে ইউক্রেনে আক্রমণ (Russia-Ukraine Conflict) করেছিল। দীর্ঘদিন ধরে ইউক্রেন সীমান্তে সেনা মোতায়েন করলেও যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দিয়েছিল মস্কো। তবে প্রথম থেকেই আমেরিকা দাবি করে এসেছিল যে রাশিয়া-ইউক্রেন দখল করে নিতে চায়। শেষমেশ মার্কিন দাবিকে সত্যি প্রমাণ করে হানা দেয় রাশিয়া। রুশ আক্রমণের মুখে ইউক্রেনের বিধ্বস্ত অবস্থা। চারিদেক যেন ধ্বংসস্তূপ, কালো ধোয়াতে ঢেকেছে ইউক্রেনের আকাশ। তবে এখনও অবধি রাজধানী কিয়েভ দখল করতে পারেনি রুশ সেনা। কারণ প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির (Volodymyr Zelenskyy) আবেদনে সাড়া দিয়ে এখনও লড়াই চালিয়ে যাচ্ছে ইউক্রেন সেনাবাহিনী। তাদের যোগ্য সঙ্গত দিচ্ছেন সাধারণ ইউক্রেনীয়রা। দেশকে বাঁচাতে হাতে অস্ত্র তুলে নিয়েছে অসংখ্য সাধারণ ইউক্রেনীয়। তারাই এখনও দেশকে বিদেশিদের হাতে যাওয়ার থেক রুখে দিয়েছে।

এর মাঝেই এমন একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যা দেখে সাধারণ ইউক্রেনীয়দের আত্মবিশ্বাসের ছবিটা অনেকটাই স্পষ্ট হয়ে গিয়েছে। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে এক প্রৌঢ় দম্পতি নিরস্ত্র অবস্থায় রুশ সেনাবাহিনীকে রীতিমতো তাড়া করছেন। রুশ সেনাবাহিনী তাদের বাড়িতে অনধিকার প্রবেশ করার চেষ্টা করেছিল, শুধুমাত্র আত্মবিশ্বাসের ওপর ভর করেই তাদের রুখে দিয়েছেন ওই দম্পতি। ভিডিয়ো দেখলে তাদের সাহসিকতার প্রশংসা না করা ছাড়া আর কোনও উপায় থাকবে না।

Follow Us: