চালু হোক পর্যটন দফতরের বাস, দাবি সাগরমুখী পর্যটকদের

TV9 বাংলা ডিজিটাল: কোভিড (Covid-19) আবহে এ বছর গঙ্গাসাগর (Gangasagar) মেলা আদৌ হবে কি না তা নিয়ে এখনও চূড়ান্ত ঘোষণা হয়নি। সংক্রমণ এড়াতে এ বছর গঙ্গায় ‘ডুবকি’ না লাগিয়ে সরকার চাইছে ই-স্নানেই ভরসা রাখুন পুণ্যার্থীরা। অবশ্য সাগর মেলা হোক বা না হোক পর্যটকদের আনাগোনা কিন্তু ইতিমধ্যেই শুরু সেখানে। কিন্তু সমস্যা হল, পর্যটন দফতর (Tourism Department)-এর […]

চালু হোক পর্যটন দফতরের বাস, দাবি সাগরমুখী পর্যটকদের
Follow Us:
| Updated on: Nov 21, 2020 | 11:58 AM

TV9 বাংলা ডিজিটাল: কোভিড (Covid-19) আবহে এ বছর গঙ্গাসাগর (Gangasagar) মেলা আদৌ হবে কি না তা নিয়ে এখনও চূড়ান্ত ঘোষণা হয়নি। সংক্রমণ এড়াতে এ বছর গঙ্গায় ‘ডুবকি’ না লাগিয়ে সরকার চাইছে ই-স্নানেই ভরসা রাখুন পুণ্যার্থীরা। অবশ্য সাগর মেলা হোক বা না হোক পর্যটকদের আনাগোনা কিন্তু ইতিমধ্যেই শুরু সেখানে। কিন্তু সমস্যা হল, পর্যটন দফতর (Tourism Department)-এর যে চারটি বাস এখানে চলাচল করত সেগুলি এখন বন্ধ রয়েছে। পর্যটকরা চান, পুরোপুরি শীত আসার আগে ফের চালু হোক সেগুলি।

শুধুমাত্র সাগর মেলা উপলক্ষেই নয়, প্রতি বছর শীতের ওম গায়ে মেখে বহু পর্যটকই বেড়াতে যান গঙ্গাসাগরে। কচুবেড়িয়া নেমে অনেকেই গঙ্গাসাগর (Gangasagar) পর্যন্ত ৩০ কিলোমিটার রাস্তা যান পর্যটন দফতরের বাসে। ২০১৭ সালে ওই রুটে পর্যটন দফতরের চারটি বাস নামানো হয়। বেসরকারি বাসের সঙ্গে মানানসই ভাড়া হওয়ায় যাত্রীও ভালই হতো।

আরও পড়ুন: শেষমেশ জামিন পেলেন ইয়েস ব্যাঙ্কের কর্ণধারের কন্যা রোশনি কাপুর

কিন্তু বাসগুলি বেশ পুরনো হওয়ায় এখন আর সেগুলি চলাচল করে না। প্রায় বছরখানেক ধরে দাঁড় করানো রয়েছে সাগরদ্বীপের একটি কিষাণ মান্ডিতে। এই বাস যাতে নতুন করে চালু করা যায় তা নিয়ে প্রশাসনের সঙ্গে কথাও বলেন স্থানীয় জনপ্রতিনিধি। কিন্তু এরইমধ্যে করোনা, লকডাউনে সব কিছুই থমকে গিয়েছে। পর্যটকরা চাইলেও এই শীতে তা আদৌ চালু হবে কি না, রয়ে যাচ্ছে প্রশ্ন।