Aadhaar Card Update: এই তারিখের মধ্যেই আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করাতে হবে রেশন কার্ড, নাহলে পাবেন না রেশন

Aadhaar-Ration Card Update: ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসেই সরকার পিডিএস (PDS)-র অধীনে সুবিধা পেতে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করা হয়েছিল। যদি নির্ধারিত সময়ের মধ্যে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক না করা হয়, তাহলে পিডিএসের সুবিধা পাওয়া যাবে না।

Aadhaar Card Update: এই তারিখের মধ্যেই আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করাতে হবে রেশন কার্ড, নাহলে পাবেন না রেশন
প্রতীকী চিত্রImage Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Jun 13, 2024 | 8:53 AM

নয়া দিল্লি: জনগণের পরিচয়পত্র এখন আধার কার্ড। স্কুল-কলেজে ভর্তি থেকে ব্যাঙ্কের কাজ। সব জায়গাতেই আধার কার্ড (Aadhaar Card) প্রয়োজন। আর সরকারের নিয়ম অনুযায়ী, আধার কার্ডের সঙ্গে বিভিন্ন প্রয়োজনীয় নথি যেমন প্যান কার্ড, রেশন কার্ড (Ration Card) লিঙ্ক করাতে হয়। এবার আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করা নিয়ে বড় আপডেট এল।

এবার আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করার সময়সীমা ৩ মাস বাড়ানো হল। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করানো যাবে। এর আগে এই সময়সীমা ছিল ৩০ জুন।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাসেই সরকার পিডিএস (PDS)-র অধীনে সুবিধা পেতে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করা বাধ্যতামূলক করা হয়েছিল।

নিয়ম অনুযায়ী, যদি নির্ধারিত সময়ের মধ্যে আধার কার্ডের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক না করা হয়, তাহলে পিডিএসের সুবিধা পাওয়া যাবে না।

যদি রেশনের সুবিধা পেতে হয়, তবে আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করাতেই হবে। যাদের আধার কার্ড নেই, তাদের আধার কার্ডের জন্য আবেদন করতে হবে।

রেশন কার্ডের অনলাইন কেওয়াইসি করার জন্য আধার কার্ড আপডেট থাকা খুব জরুরি। রেশন কার্ডের ই-কেওয়াইসির জন্য আপনি যে দোকান থেকে রেশন পান, সেই দোকানে যেতে হবে।