সোনায় মোড়া পান চেবাবেন অতিথিরা, তুলে নিয়ে আসা হল আস্ত ‘বেনারস কি গলি’, অম্বানীর বিয়ের মেনুই চোখে ধাঁধা লাগাবে

Anant Ambani-Radhika Merchant Wedding: মুম্বইতে বিয়ে হলেও, বারাণসীর গলি থাকবে অনন্ত-রাধিকার বিয়েতে। বিয়ে ও রিসেপশনের অনুষ্ঠানে বসানো হচ্ছে বিশেষ চাট সেন্টার। সরাসরি বারাণসী থেকে উড়িয়ে আনা হচ্ছে কারিগরদের। কাশী চাট ভান্ডার থেকে টমেটো চাট, পালং শাক, আলু টিক্কি এবং চানা কচুরি পরিবেশন করা হবে অতিথিদের।

সোনায় মোড়া পান চেবাবেন অতিথিরা, তুলে নিয়ে আসা হল আস্ত 'বেনারস কি গলি', অম্বানীর বিয়ের মেনুই চোখে ধাঁধা লাগাবে
অম্বানীর বিয়েতে পরিবেশন করা হবে সোনার পান।Image Credit source: Instagram
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 2:34 PM

মুম্বই: সেজে উঠেছে জিও গার্ডেন। সেখানেই বিবাহ আসর বসছে অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের। ইতিমধ্যেই অতিথি আসতে শুরু করেছে। যেখানে প্রাক-বিবাহেই এত চমক ছিল, সেখানে বিয়েতে যে আরও ধুমধাম হবে, তা বলাই বাহুল্য। এবার অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের বিয়েতে মেনু থেকে শুরু করে অতিথিদের রিটার্ন উপহার কী থাকছে, তা জানা গেল।

মুম্বইতে বিয়ে হলেও, বারাণসীর গলি থাকবে অনন্ত-রাধিকার বিয়েতে। বিয়ে ও রিসেপশনের অনুষ্ঠানে বসানো হচ্ছে বিশেষ চাট সেন্টার। সরাসরি বারাণসী থেকে উড়িয়ে আনা হচ্ছে কারিগরদের। কাশী চাট ভান্ডার থেকে টমেটো চাট, পালং শাক, আলু টিক্কি এবং চানা কচুরি পরিবেশন করা হবে অতিথিদের। বিশেষ কুলহার বা মাটির ভাঁড়ে অতিথিদের খাবার পরিবেশন করা হবে।

এখানেই শেষ নয়। অনন্ত-রাধিকার বিয়েতে অতিথিদের মিষ্টিমুখও করানো হবে বারাণসীর বিখ্যাত মিষ্টি দিয়েই।  ‘ক্ষীর সাগর’ নামক একটি নামকরা মিষ্টি বিক্রেতার দোকান থেকে ক্ষীর কদম আনানো হচ্ছে।

এছাড়া বারাণসীর বিখ্যাত রামচন্দর পান ভান্ডার থেকে ‘বেনারস গলি’-তে অতিথিদের পান দিয়ে মুখশুদ্ধি করানো হবে। যারা পান তৈরি করবেন, তারাও ইতিমধ্যেই মুম্বই পৌঁছে গিয়েছেন। তবে এর সবচেয়ে বড় বিশেষত্ব হল, প্রতিটি পান সোনায় মোড়ানো থাকবে।

সম্প্রতিই, অনন্ত আম্বানীর মা, নীতা অম্বানী বারাণসীতে এসেছিলেন কাশী বিশ্বনাথ মন্দিরে অনন্ত-রাধিকার বিয়ের কার্ড দিয়ে আমন্ত্রণ জানাতে। তবে তিনি একা নয়, তাঁর সঙ্গে এসেছিলেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রা। জানা গিয়েছে, বিখ্যাত বেনারসি শাড়ি কিনেছেন নীতা অম্বানী। তাঁতিদের সঙ্গে দেখা করে তিনি ৫০ থেকে ৬০টি বারাণসী শাড়ি অর্ডার দিয়েছেন। এক একটা শাড়ির দামই নাকি দেড় থেকে দুই লক্ষ টাকা। এতেও সোনার কাজ করা থাকবে। আগত অতিথিদের বা ঘনিষ্ঠ আত্মীয়দের এই শাড়ি উপহার দেওয়া হতে পারে।