না বুঝেই এইসব SMS-এ ক্লিক করলে সর্বস্বান্ত! সতর্ক করে ফোন নম্বর দিল কলকাতা পুলিশ

নানা ভাবে এসএমএস (SMS) পাঠাচ্ছে প্রতারণা চক্র। কেওয়াইসি সংক্রান্ত বিষয়ে এসএমএস পাঠানো হচ্ছে নানা জনের মোবাইলে। সেখানেও থাকছে লিঙ্ক। ওই লিঙ্কে ক্লিক করা মানে প্রতারণায় পা দেওয়া।

না বুঝেই এইসব SMS-এ ক্লিক করলে সর্বস্বান্ত! সতর্ক করে ফোন নম্বর দিল কলকাতা পুলিশ
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 9:25 PM

কলকাতা: ফাঁদে পড়ে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ। টুইটারে (Twitter) ভিডিয়ো পোস্ট করে সচেতনতা বার্তা কলকাতা পুলিশের। অচেনা নম্বর থেকে এসএমএস আসছে ফোনে। সেখানে পাওয়া লিঙ্কে ক্লিক করলেই বিপত্তি। এইসব মেসেজ এড়িয়ে যাওয়ার বার্তা কলকাতা পুলিশের (Kolkata Police)।

অপরিচিত নম্বর থেকে মোবাইলে মেসেজ আসছে এই মর্মে যে, আপনার অ্যাকাউন্টে ক্রেডিট হয়েছে ৫০ লক্ষ টাকা। বিস্তারিত জানার জন্য সঙ্গে আসছে একটি লিঙ্ক। সেই লিঙ্কের আড়ালেই রয়েছে প্রতারণা। লিঙ্কে ক্লিক করলে অর্থ খোয়াতে পারেন আপনিও। তাই এখন থেকেই সচেতন হওয়া প্রয়োজন।

নানা ভাবে এসএমএস পাঠাচ্ছে প্রতারণা চক্র। কেওয়াইসি আপডেট সংক্রান্ত এসএমএস পাঠানো হচ্ছে নানা জনের মোবাইলে। সেখানেও থাকছে লিঙ্ক। ওই লিঙ্কে ক্লিক করা মানে প্রতারণায় পা দেওয়া। বিষয়টি অজানার কারণে যাতে প্রতারণার ফাঁদে পা না দেন আমজনতা, তার জন্য এগিয়ে এল কলকাতা পুলিশ।

এমন এসএমএস পেলে যোগাযোগ করতে বলা হয়েছে কলকাতা পুলিশের সঙ্গে। সাধারণ মানুষের সুবিধার জন্য হেল্পলাইন নম্বর দিয়েছে কলকাতা পুলিশ। ব্যাঙ্ক জালিয়াতির আভাস পেলে সঙ্গে সঙ্গে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করুন 8585063104 এই নম্বরে। আরও পড়ুন: রেট করতে গিয়ে ৫ মহিলাকে আপত্তিকর অবস্থায় ধরে ফেলে পুলিশ