Home Loan Interest Rates: কম হবে EMI! গৃহ ঋণে সুদের হার কমাল এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক

Home Loan Interest Rates: গৃহঋণে সুদের হার ৪০ বেসিস পয়েন্ট কমল। ব্যাঙ্ক অব বরোদা গতকাল এই ঘোষণা করেছে।

Home Loan Interest Rates: কম হবে EMI! গৃহ ঋণে সুদের হার কমাল এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 1:02 PM

অনেকদিন ধরেই স্বপ্নের বাড়ি কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার সামনে এটাই সুযোগ। অনেক কম EMI-তেই এবার সেই স্বপ্নের বাড়ি কিনে ফেলতে পারেন। কারণ রবিবার হোমলোনে সুদের হার কমাল রাষ্ট্রীয়ত্ত ব্যাঙ্ক অব বরোদা (বিওবি)। সুদের হার ৪০ বেসিস পয়েন্ট (বিপিএস) কমিয়ে ৮.৫ শতাংশ করেছে এই ব্যাঙ্ক। এছাড়াও ব্যাঙ্ক তাদের MSME ঋণের সুদের হার ৮.৪০ শতাংশে কমিয়েছে। ব্যাঙ্ক অব বরোদার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই দুই অফারই ২০২৩ সালের ৫ মার্চ থেকে কার্যকর হয়েছে এবং ৩১ মার্চ পর্যন্ত থাকবে।

ব্যাঙ্কের দাবি, এই সেক্টরে হোমলোনের ক্ষেত্রে সর্বনিম্ন সুদের হারের মধ্যে একটি হল ব্যাঙ্ক অব বরোদার এই সুদের হার। সুদের হার কমানোর পাশাপাশি, ব্যাঙ্ক হোম লোনের উপর ১০০ শতাংশ প্রসেসিং চার্জ এবং MSME ঋণের ৫০ শতাংশ প্রসেসিং চার্জ মকুব করছে।

ক্রেডিট স্কোরের ভিত্তিতে ঋণ পাওয়া যাবে

নয়া হোমলোন শুরু হচ্ছে ৮.৫ শতাংশ থেকে। যাঁরা নতুন হোমলোন, ব্যালেন্স ট্রান্সফার বা ঘর-বাড়ি মেরামতির জন্য লোনের আবেদন করছেন তাঁদের ক্রেডিট স্কোরের সঙ্গে এই লোনের সংযোগ রয়েছে। ব্যাঙ্ক জানিয়েছে,যাদের ক্রেডিট স্কোর ভালো তারা সহজেই কম সুদে ঋণ পাবেন।

EMI কমে যাবে

আপনি যদি ৫ মার্চ থেকে ৩১ মার্চের মধ্যে ব্যাঙ্ক অব বরোদা থেকে হোম লোন এবং MSME লোন নেন, তাহলে আপনাকে হোম লোনের উপর ৮.৫ শতাংশ এবং MSME লোনে ৮.৪০ শতাংশ সুদ দিতে হবে। নতুন সুদের হারের উপর ভিত্তি করে আপনার EMIও কমবে। যার কারণে কম সুদ দিতে হবে। আপনি যদি এই ধরনের ঋণের সুবিধা নিতে চান তবে আপনার হাতে ৩১ মার্চ পর্যন্তই সময় আছে। কারণ এই অফার ৩১ মার্চ পর্যন্তই রয়েছে।