Home Loan: গৃহঋণে সুদের হার কমাল এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, লাভ পাবেন গ্রাহকরা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Nov 13, 2022 | 9:46 PM

Home Loan: গৃহঋণে সুদের হার কমাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া। সোমবার থেকে এই নয়া হার কার্যকর হবে।

Home Loan: গৃহঋণে সুদের হার কমাল এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, লাভ পাবেন গ্রাহকরা
প্রতীকী চিত্র

ঋণগ্রহীতাদের জন্য সুখবর। শুক্রবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, ব্যাঙ্ক অব বরোদা (Bank of Baroda) তাদের গৃহঋণে সুদের হার কমিয়েছে ২৫ বেসিস পয়েন্ট। বর্তমানে গৃহ ঋণে সুদের হার দাঁড়িয়েছে ৮.২৫ শতাংশ। এবং সীমিত সময়ের অফারের ক্ষেত্রে প্রসেসিং ফিও কমিয়েছে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। সুদের হার কমানোর পর এই ব্যাঙ্কের গৃহ ঋণে সুদের হার বর্তমানে HDFC, SBI-র সুদের হারের তুলনায় অনেকটাই কম।

ব্য়াঙ্ক অব বরোদার তরফে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে গৃহঋণে এই নয়া সুদের হার কার্যকর হবে এবং ডিসেম্বরের শেষ অবধি এই নয়া সুদের হার কার্যকর থাকবে। ব্য়াঙ্কের তরফে জানানো হয়েছে, বিভিন্ন ব্যাঙ্কের মধ্যে এই ব্যাঙ্কে সবথেকে কম সুদের হারে গৃহঋণ দিচ্ছে। যাঁরা ব্যালেন্স ট্রান্সফার করবেন এবং ঋণগ্রহীতার ক্রেডিট প্রোফাইলের ক্ষেত্রেও এই নয়া সুদের হার প্রযোজ্য় হবে।

গত মাসে যেখানে সুদের হার ক্রমাগত বৃদ্ধি হচ্ছিল, সেই সময় SBI ও HDFC তাদের গৃহঋণে ছাড়ের ঘোষণা করেছিল। সেই সময় সুদের হার ছিল ৮.৪০ শতাংশ। বর্তমানে SBI নয়া ঋণগ্রহীতাদের ২০২৩ সালের জানুয়ারির শেষ অবধি ৮.৪০ শতাংশ হারে গৃহঋণ দিয়ে থাকবে। আর HDFC ব্যাঙ্ক সুদ নভেম্বরের শেষ অবধি ৮.৪০ শতাংশ হারে গৃহঋণ দেবে। প্রসঙ্গত, এ বছরের মে মাস থেকে দফায় দফায় একাধিকবার সুদের হার বাড়িয়েছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (Reserve Bank of India)। তারপর থেকে সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলি তাদের স্থায়ী আমানতে দফায় দফায় একাধিকবার সুদের হার বৃদ্ধি করেছিল। সম্প্রতি সব ব্যাঙ্ক তাদের  FD তে সুদের হার বাড়ানো হয়েছে বিভিন্ন ব্যাঙ্কের তরফে। তাতে গ্রাহকদের পকেটে মিলেছে বাড়তি স্বস্তি। তবে প্রথম ভাগে গৃহঋণ ও গাড়ি ঋণে সুদের হার বাড়ানো হয়েছিল। এই আবহে তাদের গৃহঋণে ২৫ বেসিস পয়েন্ট সুদের হার কমাল ব্যাঙ্ক অব বরোদা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla