Cardless Cash Withdrawal: ICICI গ্রাহকরা বিনা ডেবিট কার্ডেই পেতে পারেন ATM থেকে ক্যাশ, জানুন কীভাবে

cardless cash withdrawal: আপনার ফোনে আইসিআইসিআই ব্যাঙ্কের মোবাইল অ্যাপ থাকতে হবে। এই অ্যাপের মাধ্যমে আপনি দেশের আইসিআইসিআই ব্যাঙ্কের ১৫ হাজারের বেশি এটিএম থেকে নগদ টাকা তুলতে পারেন। কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল থেকে আপনি একটি ট্র্যানজ্যাকশনে এবং একদিনে সর্বোচ্চ ২০ হাজারা টাকা পর্যন্ত তুলতে পারবেন।

Cardless Cash Withdrawal: ICICI গ্রাহকরা বিনা ডেবিট কার্ডেই পেতে পারেন ATM থেকে ক্যাশ, জানুন কীভাবে
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2021 | 6:44 PM

নতুন দিল্লি: কেন্দ্রের মোদি সরকার ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন। বর্তমানে দেশের বেশিরভাগ মানুষই এখন নগদ টাকা সঙ্গে রাখেন না। ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যে বেশিরভাগ মানুষই এখন ফোন পে, গুগল পে, পে টিএম এর মতো অনলাইন মানি ট্রান্সফার অ্যাপ ব্যবহার করে থাকেন। এছাড়াও অনেকে নেট ব্যাঙ্কিংও ব্যবহার করেন। বিভিন্ন থার্ডপার্টি নেট ব্যাঙ্কিং অ্যাপের জনপ্রিয়তা দেখে বিভিন্ন ব্যাঙ্কও বর্তমানে এই ধরণের পরিষেবার দিকে আগ্রহ দেখাচ্ছে। বিভিন্ন ব্যাঙ্ক এখন কার্ডলেস ক্যাশের নানান সুবিধা দিতে শুরু করেছে। এই তালিকায় যোগ হল আইসিআইসিআই ব্যাঙ্কের নামও।

যদি আপনি আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের গ্রাহক হন আর নগদ টাকা তোলার জন্য এটিএম কার্ড নিয়ে চলাফেরা করতে সমস্যার মুখে পড়েন বা বাড়িতে এটিএম কার্ড ভুলে গিয়েছেন, তাহলে চিন্তার কোনও প্রয়োজন নেই। আসলে, আইসিআইসিআই ব্যাঙ্ক নিজেদের গ্রাহকদের বিনা এটিএম/ডেবিট কার্ডেই এটিএম থেকে নগদ টাকা তোলার সুবিধা দিচ্ছে। আইসিআইসিআই এই সুবিধার নাম দিয়েছে কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (Cardless Cash Withdrawal)।

এর জন্য আপনার ফোনে আইসিআইসিআই ব্যাঙ্কের মোবাইল অ্যাপ থাকতে হবে। এই অ্যাপের মাধ্যমে আপনি দেশের আইসিআইসিআই ব্যাঙ্কের ১৫ হাজারের বেশি এটিএম থেকে নগদ টাকা তুলতে পারেন। কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল থেকে আপনি একটি ট্র্যানজ্যাকশনে এবং একদিনে সর্বোচ্চ ২০ হাজারা টাকা পর্যন্ত তুলতে পারবেন।

এই কার্ডলেস ক্যাশ উইথড্রয়ালের জন্য আইসিআইসিআই ব্যাঙ্কের মোবাইল অ্যাপ imobile App-এর সার্ভিস অপশনে আপনাকে ক্লিক করতে হবে। এরপর আপনাকে ক্লিক করতে হবে কার্ডলেশ ক্যাশ উইথড্রয়ালে (Cardless Cash Withdrawal)। তারপর আপনাকে সিলেক্ট করতে হবে At ICICI ATM। এটিএম নির্বাচন করার পর আপনাকে টাকার সংখ্যা এবং চার সংখ্যার টেম্পোরারি পিন এন্টার করতে হবে। এরপর আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমে একটি ৬ ডিজিটের কোড আসবে। এই কোর্ডটি ৬ ঘন্টার জন্য ভ্যালিডেট থাকবে।

আইসিআইসিআই ব্যাঙ্কের এটিএমে ব্যবহার করুন এই উপায়

সবার আগে আপনি আইসিআইসিআই ব্যাঙ্কের এটিএমে যান। তারপর আপনি ‘কার্ডলেস উইথড্রয়ালে’ ক্লিক করুন আর নিম্নলিখিত তথ্য দিন।

Registered Mobile Number > Temporary 4 Digit Code > 6 Digit Code > Exact Withdrawal amount

আরও পড়ুন: Narendra Modi: বাইডেন, মার্কেলদের পিছনে ফেলে বিশ্বের সর্বাধিক জনপ্রিয় রাষ্ট্রনেতা নমো