Price Details: দামি হল সিগারেট-মদ-গাড়ি, সস্তার তালিকায় কোন কোন জিনিস?

Price Details: আজ থেকে দাম বাড়ল মদ-সিগারেট-গাড়ির। সস্তা হল EV গাড়ি, খেলনারও।

Price Details: দামি হল সিগারেট-মদ-গাড়ি, সস্তার তালিকায় কোন কোন জিনিস?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 6:20 PM

আজ ১ এপ্রিল। আজ থেকে শুরু হল নতুন আর্থিক বর্ষ। এমন পরিস্থিতিতে আজ থেকে অনেক জিনিসই দামি হল। আবার দাম কমবে বেশ কিছু জিনিসের। এর সরাসরি প্রভাব পড়বে সাধারণ মানুষের পকেটে। এর পাশাপাশি অর্থমন্ত্রী এবারের বাজেটে বেশ কিছু ঘোষণা করেছিলেন। সেগুলি আজ থেকেই বাস্তবায়ন হতে চলেছে। আজ থেকে মদ, সিগারেট থেকে শুরু করে অনেক জিনিসের দাম বাড়বে। এমতাবস্থায় মদ ও সিগারেট প্রেমীরা বড় ধাক্কা খেতে পারেন।

প্রাইভেট জেট, হেলিকপ্টার, হাই-এন্ড ইলেকট্রনিক আইটেম, প্লাস্টিক আইটেম, গহনা, হাই গ্লস পেপার এবং ভিটামিনের মতো জিনিস আজ থেকে দামি হতে পারে। একই সঙ্গে ক্যামেরার লেন্স, পরীক্ষাগারে উৎপাদিত হিরে, সেলুলার মোবাইল ফোন, লিথিয়াম-আয়ন ব্যাটারি এবং ইলেকট্রিক ভেহিকেলের বিভিন্ন সরঞ্জাম সস্তা হবে। কোন কোন জিনিসের দাম বাড়ল আর কোন জিনিসের দাম কমল এক নজরে দেখে নিন তালিকা।

দাম বাড়ল এইসব জিনিসের-

বাড়িতে ব্যবহৃত ইলেকট্রনিক চিমনি সোনা রুপোর পাত্র প্ল্যাটিনাম সিগারেট জহরত সিগারেট মদ

দাম কমল এই সমস্ত জিনিসের – খেলনা সাইকেল টেলিভিশন মোবাইল ফোন EV যানবাহন LED টেলিভিশন

ব্যয়বহুল হবে ইউপিআই লেনদেন:

UPI-এর মাধ্যমে লেনদেনও আজ থেকে ব্যয়বহুল হতে পারে। ভারতের ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অর্থাৎ NPCI UPI থেকে বাণিজ্যিক লেনদেনের উপর প্রিপেইড পেমেন্ট ইনস্ট্রুমেন্ট ফি কার্যকর করেছে। এই সার্কুলার অনুসারে, ২ হাজার টাকার বেশি লেনদেনের জন্য আপনাকে চার্জ দিতে হতে পারে। আপনাকে প্রিপেইড পেমেন্টের মাধ্যমে UPI পেমেন্টে ১.১ শতাংশ ইন্টারচেঞ্জ ফি দিতে হতে পারে।

যানবাহন কেনা কঠিন হবে:

আপনি যদি এখন গাড়ি কেনার পরিকল্পনা করেন তাহলে আপনি বড় ধাক্কা খেতে পারেন। কারণ আজ থেকে অনেক কোম্পানিই গাড়ির দাম বাড়াচ্ছে। আজ থেকে Tata Motors, Hero MotoCorp এবং Maruti তাদের গাড়ির দাম বাড়ানোর ঘোষণা করেছে।