সরকারি কর্মীদের জন্য ভাল খবর, সেপ্টেম্বর থেকে বাড়তে পারে ডিএ

করোনার দাপটে নাজেহাল দেশবাসী। এমন সময় ডিএ বাড়লে সুবিধা হবে বহু মানুষের। যদিও গত দেড় বছর ধরেই ডিএ বাড়ার সম্ভাবনা থাকলেও তা বাড়েনি। অনেকেই ভেবেছিল জুলাই (July) থেকে বেড়ে যাবে মহার্ঘভাতা।

সরকারি কর্মীদের জন্য ভাল খবর, সেপ্টেম্বর থেকে বাড়তে পারে ডিএ
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 6:04 PM

নয়াদিল্লি: বহু দিন থেকেই আশা করে আছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। জুলাই মাস থেকেই মহার্ঘভাতা (Dearness Allowance) বাড়ার কথা ছিল। তবে তা কার্যকর হয়নি। আগামী সেপ্টেম্বরে মহার্ঘভাতা বাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। খবর ছড়িয়ে পড়তেই আশার আলো দেখছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা (Central Government employees)। পাশাপাশি মহার্ঘভাতা বাড়ার সম্ভাবনার কথা শুনে খুশি কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত কর্মীরাও।

জানা গিয়েছে, গত ২৬ এবং ২৭ জুন মহার্ঘভাতা বৃদ্ধি নিয়ে নর্থ ব্লকে ন্যাশনাল কাউন্সিল অফ জেসিএমের বৈঠক হয়। তারপরেই মহার্ঘভাতা বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে। এই মর্মে বিভিন্ন জাতীয় সংবাদ মাধ্যমে ইতিমধ্যেই খবর প্রকাশিত হয়েছে। হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সেপ্টেম্বর থেকে বাড়তে পারে ডিএ। এই বিষয়ে নর্থ ব্লকে ন্যাশনাল কাউন্সিল অফ জেসিএমের সচিব শিবপ্রকাশ মিশ্রর বক্তব্য প্রকাশ পেয়েছে এই সংস্থার এক প্রতিবেদনে।

করোনার দাপটে নাজেহাল দেশবাসী। এমন সময় ডিএ বাড়লে সুবিধা হবে বহু মানুষের। যদিও গত দেড় বছর ধরেই ডিএ বাড়ার সম্ভাবনা থাকলেও তা বাড়েনি। অনেকেই ভেবেছিল জুলাই থেকে বেড়ে যাবে মহার্ঘভাতা। এবার জানা গেল আগামী সেপ্টেম্বর থেকে বাড়তে পারে মহার্ঘভাতা। বহু মানুষের নজর এখন সে দিকেই। করোনা ভাইরাসের কারণে বহু সরকারি কাজ থমকে রয়েছে। তা না হলে অনেক আগেই ডিএ বাড়ত বলে মত বহু মানুষের।

আরও পড়ুন: এমনও হয়! নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহের জন্য ফোন পেলেন ব্যক্তি