এমনও হয়! নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহের জন্য ফোন পেলেন ব্যক্তি

১০ মাস আগে করোনা হয়েছিল চন্দ্রশেখর জোশীর। কিন্তু হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা করে নিজেকে সুস্থ করে তোলেন তিনি। অথচ পৌরসভার (Municipal Corporation) কাছে সরকারি রিপোর্ট আসে গত এপ্রিল মাসের ২২ তারিখে মারা গিয়েছেন তিনি।

এমনও হয়! নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহের জন্য ফোন পেলেন ব্যক্তি
ছবি টুইটার
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 2:23 PM

থানে: আজব কাণ্ডের সাক্ষী থাকল মহারাষ্ট্র। জীবিত মানুষের কাছে ফোন গেল ডেথ সার্টিফিকেট (Death Certificate) সংগ্রহ করার জন্য! পৌরসভার পক্ষ থেকে এক জীবিত ব্যক্তিকে ফোন করা হয়েছিল। ফোন রিসিভ করেন ৫৫ বছর বয়সী চন্দ্রশেখর জোশী (Chandrashekar Joshi)। তাকে নিজের মৃত্যুর শংসাপত্র নিতে পৌরসভায় আসতে বলা যায়। এমন আহ্বানে রীতিমতো ঘাবড়ে যান ওই ব্যক্তি।

অন্যদিকে, তিনি বেঁচে আছেন বলে তাজ্জব হয়ে যান পৌরসভার কর্মীরাও। এমনই আজব কাণ্ড ঘটে গেল মহারাষ্ট্রের থানে এলাকায়। চন্দ্রশেখর জোশী পেশায় একজন স্কুল শিক্ষক। এমন উটকো ফোন পেয়ে তার চোখ কপালে ওঠে। হতভম্ব হয়ে যান তার পরিবারের সদস্যরাও। পরে আসল সত্যি সামনে আসে।

১০ মাস আগে করোনা হয়েছিল চন্দ্রশেখর জোশীর। কিন্তু হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা করে নিজেকে সুস্থ করে তোলেন তিনি। অথচ পৌরসভার কাছে সরকারি রিপোর্ট আসে গত এপ্রিল মাসের ২২ তারিখে মারা গিয়েছেন তিনি। সেই কারণেই ডেথ সার্টিফিকেট তোলার জন্য পৌরসভার পক্ষ থেকে পরিবারের কাছে ফোন করা হয়।

কিন্তু ফোন তোলেন চন্দ্রশেখর জোশী নিজেই! তারপরেই দু’পক্ষের কাছে বিষয়টি খোলসা হয়। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের পক্ষ থেকে ভুল তথ্য পাঠানো হয়েছিল পৌরসভার কাছে। পরে অবশ্য চন্দ্রশেখর জোশীর কাছে ক্ষমা চায় কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সাময়িক বিরতির পর ফের দাম বাড়ল, কলকাতায় ১০০ ছুঁইছুঁই পেট্রল