সাময়িক বিরতির পর ফের দাম বাড়ল, কলকাতায় ১০০ ছুঁইছুঁই পেট্রল

শুক্রবার কলকাতায় (Kolkata) প্রতি লিটারে ৪০ পয়সা বেড়েছে পেট্রলের দাম। আজ কলকাতায় পেট্রলের দাম লিটারপ্রতি ৯৯ টাকা ১২ পয়সা এবং লিটারপ্রতি ডিজেলের দাম ৯২ টাকা ০৩ পয়সা।

সাময়িক বিরতির পর ফের দাম বাড়ল, কলকাতায় ১০০ ছুঁইছুঁই পেট্রল
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 2:02 PM

কলকাতা: ফের দাম বাড়ল পেট্রলের (Petrol)। করোনার ধাক্কায় কাবু গোটা দেশ। নানা জায়গায় লকডাউন (Lockdown) জারি হয়েছে। পর্যাপ্ত বাস ট্রেন চলাচল না করার কারণে মানুষের একমাত্র ভরসা নিজের গাড়ি। এমন পরিস্থিতিতে পেট্রপণ্যের দাম ঊর্ধ্বমুখী হওয়ায় অসুবিধা সাধারণ মানুষের।

শুক্রবার কলকাতায় প্রতি লিটারে ৪০ পয়সা বেড়েছে পেট্রলের দাম। আজ কলকাতায় পেট্রলের দাম লিটারপ্রতি ৯৯ টাকা ১২ পয়সা এবং লিটারপ্রতি ডিজেলের দাম ৯২ টাকা ০৩ পয়সা। গত কয়েক মাসে পেট্রল ডিজেলের দাম অনেকটা বেড়েছে। এর জেরে নাজেহাল আমজনতা। সাধারণ মানুষ রীতিমতো ক্ষোভ উগড়ে দিয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। মানুষের রোজগার আজ বিপন্ন। এমন পরিস্থিতিতে লাগাতার পেট্রপণ্যের দাম বাড়ায় বিপাকে পড়েছেন অনেকে।

আজ রাজধানী দিল্লিতে লিটারপ্রতি পেট্রলের দাম ৯৯ টাকা ১৬ পয়সা এবং ডিজেলের দাম হয়েছে ৮৯ টাকা ১৮ পয়সা। বেঙ্গালুরুতে লিটারপ্রতি পেট্রলের দাম ১০২ টাকা ৪৮ পয়সা, ডিজেলের দাম ৯৪ টাকা ৫৪পয়সা। মুম্বইয়ে এক লিটার পেট্রলের দাম ১০৫ টাকা ২৮ পয়সা আর ডিজেলের দাম ৯৬ টাকা ৭২ পয়সা। আবার চেন্নাইয়ে এক লিটার পেট্রলের দাম ১০০ টাকা ১৩ পয়সা এবং ডিজেলের দাম ৯৩ টাকা ৭২ পয়সা।

পাঁচ রাজ্যে নির্বাচনের পর থেকে লাগাতার দাম বেড়েছে জ্বালানির। এর প্রতিবাদে পথে নেমেছে বাম কংগ্রেস। কিন্তু তাতেও কাজ হয়নি। প্রায় ধারাবাহিক ভাবেই বেড়ে চলেছে পেট্রপণ্যের দাম।

আরও পড়ুন: পাত্তা দেন না আধিকারিকরা, সরকারের দুর্নীতি তুলে ধরলেন নীতীশ ঘনিষ্ঠ মন্ত্রীই!