দীপাবলির উৎসবে PNB গ্রাহকদের জন্য খুশির খবর, কমল লোনের সুদের হার

পিএনবি গত ১৭ সেপ্টেম্বর নিজেদের রেপোর উপর নির্ভরশীল সুদ ৬.৮০ শতাংশ থেকে কমিয়ে ৬.৫৫ শতাংশ করেছিল। সম্প্রতি পিএনবি চলতি অর্থ বর্ষের (২০২১-২২) দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছিল। ব্যাঙ্কের চলতি অর্থ বছরের জুলাই-সেপ্টেম্বরের শুদ্ধ লাভ ৭৮ শতাংশ বেড়ে ১,১০৫ কোটি টাকায় পৌঁছে গিয়েছে।

দীপাবলির উৎসবে PNB গ্রাহকদের জন্য খুশির খবর, কমল লোনের সুদের হার
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 4:37 PM

নতুন দিল্লি: যদি আপনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে আপনার জন্য রয়েছে খুশির খবর। পিএনবি বুধবার লোনের সুদের হার ০.০৫ শতাংশ কমিয়ে ৬.৫০ শতাংশ করে দিয়েছে। পিএনবি শেয়ার বাজারকে দেওয়া সূচনায় জানিয়েছে, রেপো রেটের সঙ্গে সম্পর্কিত সুদের হার অর্থাৎ আরএলএলআর (Repo Linked Lending Rate) আগামী ৮ নভেম্বর থেকে ৬.৫৫ শতাংশ থেকে কমিয়ে ৬.৫০ শতাংশ করে দিয়েছে। আরএলএলআর কম হওয়ার কারণে বাড়ি, গাড়ি, শিক্ষা, ব্যক্তিগত লোন সহ সমস্ত লোনই সস্তা হয়ে যাবে।

প্রসঙ্গত পিএনবি গত ১৭ সেপ্টেম্বর নিজেদের রেপোর উপর নির্ভরশীল সুদ ৬.৮০ শতাংশ থেকে কমিয়ে ৬.৫৫ শতাংশ করেছিল। সম্প্রতি পিএনবি চলতি অর্থ বর্ষের (২০২১-২২) দ্বিতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছিল। ব্যাঙ্কের চলতি অর্থ বছরের জুলাই-সেপ্টেম্বরের শুদ্ধ লাভ ৭৮ শতাংশ বেড়ে ১,১০৫ কোটি টাকায় পৌঁছে গিয়েছে। ব্যাঙ্ক শেয়ার বাজারকে পাঠানো তথ্যে জানিয়েছিল, এর আগের অর্থ বর্ষে একই ত্রৈমাসিকে তাদের ৬২০.৮১ কোটি টাকার লাভ হয়েছিল। অন্যদিকে সেপ্টেম্বর ২০২১ এর শেষ ত্রৈমাসিকে ব্যাঙ্কের মোট আয় কমে দাঁড়িয়েছিল ২১,২৬২.৩২ কোটি টাকা। যা গত বছরের সমান একই ত্রৈমাসিকে ২৩,২৭৯.৭৯ কোটি টাকা ছিল।

ব্যাঙ্কের পরিচালন লাভও জুলাই-সেপ্টেম্বর, ২০২১ এ ৪,০২১.১২ কোটি টাকা কমে গিয়েছিল, যা গত বছরের এই সমান অবধি পর্যন্ত ৫,৬৭৪.৯১ কোটি টাকা ছিল। রিপোর্টিং ত্রৈমাসিকে পিএনবির এনপিএ (NPA) সামান্য বেড়ে ১৩.৬৩ শতাংশ হয়ে গিয়েছে। যা গত অর্থ বর্ষের এই ত্রৈমাসিকে ১৩.৪৩ শতাংশ ছিল।

আরও পড়ুন: SBI Q2 Results: দ্বিতীয় ত্রৈমাসিকে ৮৮৯০ কোটি টাকার মুনাফা করল SBI