Atlas Cycles: নিজের মাথায় নিজেই গুলি, ‘অ্যাটলাস সাইকেলে’র প্রাক্তন সভাপতি ‘আত্মঘাতী’!

Atlas Cycles: সাইকেলের জগতে একটা বড় নাম 'অ্যাটলাস'। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে, আত্মঘাতী হলেন এই অ্যাটলাস সংস্থারই প্রাক্তন সভাপতি সলিল কাপুর। সুইসাইড নোট পাওয়া গেলেও, তাঁর মৃত্যুকে ঘিরে রহস্য তৈরি হয়েছে। নিজের মাথায় নিজেই গুলি করেছেন তিনি, প্রাথমিকভাবে এমনটাই মনে করছে পুলিশ।

Atlas Cycles: নিজের মাথায় নিজেই গুলি, 'অ্যাটলাস সাইকেলে'র প্রাক্তন সভাপতি 'আত্মঘাতী'!
রহস্জনক মৃত্যু অ্যাটলাস সাইকেলের প্রাক্তন সভাপতির
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 10:22 PM

নয়া দিল্লি: সাইকেলের জগতে একটা বড় নাম ‘অ্যাটলাস’। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে, আত্মঘাতী হলেন এই অ্যাটলাস সংস্থারই প্রাক্তন সভাপতি সলিল কাপুর। দিল্লির আওরঙ্গজেব লেনের বাড়িতেই তিনি আত্মহত্যা করেছেন বলে অভিযোগ। তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। দিল্লি পুলিশ জানিয়েছে, তাঁর তিনতলা বাড়ির নীচতলায় মৃত অবস্থায় পাওয়া যায় সলিল কাপুরকে। নিজের মাথায় নিজেই গুলি করেছেন তিনি, প্রাথমিকভাবে এমনটাই মনে করছে পুলিশ।

এক পদস্থ পুলিশ কর্তা বলেছেন, “তাদের বাড়ির ভিতরে পূজার ঘরের কাছে রক্তাক্ত অবস্থায় সলিল কাপুরের মৃতদেহ পড়ে থাকতে দেখেন তাঁর পরিবারের সদস্যরা। তাঁকে সঙ্গে সঙ্গে দিল্লি এইমস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।” এরপরই খবর দেওয়া হয় স্থানীয় থানায়। দিল্লি পুলিশ ফরেনসিক বিশেষজ্ঞদের নিয়ে ঘটনাস্থল, অর্থাৎ, সলিল কাপুরের বাড়ি যায়।

সেখান থেকে তারা কিছু আঙুলের ছাপ এবং একটি সুইসাইড নোট উদ্ধার করেছে। সুইসাইড নোটে সলিল কাপুর তাঁর মৃত্যুর জন্য চার থেকে পাঁচজন ব্যক্তিকে দায়ী করেছেন। এই ব্যক্তিরা তাঁকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত। টেলিফোন করে হুমকি দিত বলে অভিযোগ। তবে, সলিল কাপুরের আত্মহত্যা নিয়ে প্রশ্ন রয়েছে। সুইসাইড নোটটি আদৌ সলিলের নিজের লেখা কিনা, তা নিয়েও সন্দেহ রয়েছে পুলিশের। তারা জানিয়েছে, সম্ভাব্য সকল কোণ থেকে এই ঘটনা যাচাই ও তদন্ত করছে তারা।

২০১৫ সালে, সলিল কাপুরকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ দমন শাখা। ডিফেন্স কলোনি থানায় অ্যাটলাস সাইকেলের সভাপতির বিরুদ্ধে ৯ কোটি টাকার দুটি পৃথক প্রতারণার মামলা দায়ের হয়েছিল। সেই মামলাতেই তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। তবে , তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণ হয়নি।

প্রসঙ্গত, ২০২০ সালে সলিল কাপুরের শ্যালিকা, নাতাশা কাপুরও আত্ঘাতী হয়েছিলেন বলে অভিযোগ। কলকাতায় একটি বিয়ে থেকে ফিরে এসেই ওই কাণ্ড ঘটিয়েছিলেন তিনি। একটি সুইসাইড নোটও পাওয়া গিয়েছিল। তিনি জানিয়েছিলেন, তিনি আর বাঁচতে পারবেন না। তাঁর স্বামী সঞ্জয় কাপুর অ্যাটলাস সাইকেলের যুগ্ম সভাপতি ছিলেন।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)