Gautam Adani: বিশ্বসেরা ধনী তালিকায় মোক্ষম স্থানে গৌতম আদানি, এই রেকর্ড এখনও অধরা মুকেশ অম্বানীর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Aug 30, 2022 | 10:02 AM

Gautam Adani: দেশের বৃহত্তম বন্দর অপারেটর আদানি গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা গৌতম আদানি। এই সংস্থা দেশের সবথেকে বড় কয়লা ব্যবসায়ী বলেও জানা গিয়েছে।

Gautam Adani: বিশ্বসেরা ধনী তালিকায় মোক্ষম স্থানে গৌতম আদানি, এই রেকর্ড এখনও অধরা মুকেশ অম্বানীর
ছবি: ফাইল চিত্র

নয়া দিল্লি: বিশ্বের সেরা ধনীর ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এলেন ভারতীয় শিল্পপতি তথা আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি (Gautam Adani)। সাম্প্রতিক ব্লুমবার্গ বিলিওনেয়ার ডাটা (Bloomberg Billionaires data.) থেকে এমনটাই জানা গিয়েছে। টেসলা সিইও ইলন মাস্ক ও অ্যামাজনের জেফ বেজোসের পরে স্থানেই রয়েছে গৌতমের নাম। ব্লুমবার্গ বিলিওনেয়ার ডাটা জানিয়েছে, ৬০ বছর বয়সী এই ভারতীয় শিল্পপতির মোট সম্পদের পরিমাণ ১৩ হাজার ৭০০ কোটি মার্কিন ডলার। টেসলা সিইও ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ২৫ হাজার ১০০ কোটি মার্কিন ডলার। অন্যদিকে অ্যামাজনের প্রতিষ্ঠাতা সিইও জেফ বেজোসের মোট সম্পদের পরিমাণব ১৫ হাজার ৩০০ কোটি মার্কিন ডলার। বিলাসবহুল ফ্যাশন সংস্থা লুই ভিটনের সহ-প্রতিষ্ঠাতা বার্নার্ড আর্নল্টকে ছাপিয়ে তৃতীয় স্থান দখল করেছে আদানি।

ব্লুমবার্গের রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই প্রথম কোনও এশিয়ান ব্যক্তি বিশ্বের সেরা ধনীর তালিকায় তৃতীয় স্থান দখল করেছেন। রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ অম্বানী অথবা চিনের আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মাও ধন সম্পদের দিকে এই অবধি পৌঁছতে পারেননি।

দেশের বৃহত্তম বন্দর অপারেটর আদানি গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা গৌতম আদানি। এই সংস্থা দেশের সবথেকে বড় কয়লা ব্যবসায়ী বলেও জানা গিয়েছে। ৩১ মার্চ ২০২১ অবধি আদানি গ্রুপ ৫৩০ কোটি মার্কিন ডলার রাজস্ব আদায় করেছে বলেই জানা গিয়েছে। গত সপ্তাহেই ভারতের অন্যতম জনপ্রিয় এনডিটিভি নেটওয়ার্কের ২৯ শতাংশ অংশীদারিত্ব অর্জনের কথা ঘোষণা করেছিল আদানি গ্রুপ। কিন্তু এনডিটিভির তরফে জানানো হয়েছিল চুক্তি বাজার নিয়ন্ত্রক সংস্থা সেবি-র অনুমোদন সাপেক্ষ। কিন্তু সেকথা অস্বীকার করেছে আদানি গ্রুপ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla