Gold Price Today: সপ্তাহের প্রথম দিনই কমল সোনার দর, আজই কিনবেন নাকি গয়না?

Gold and Silver Price Today: মে মাসের প্রথম থেকেই ঊর্ধ্বমুখী ছিল সোনার দর। তবে সোমবার দাম কমল সোনার। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৫৬,২৯০ টাকা।

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনই কমল সোনার দর, আজই কিনবেন নাকি গয়না?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 11:09 AM

কলকাতা: সপ্তাহের প্রথম দিনেই কমল সোনার দর (Gold Price Today)। খুশির হাসি ক্রেতাদের মুখে। সোমবারেই দাম কমায় স্বস্তি মিলতে পারে ক্রেতাদের। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ১০ টাকা। একই হারে দাম কমেছে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার। সোনার পাশাপাশি দাম কমেছে রুপোরও (Silver Price Today)। আজ ১ কেজি রুপোর দাম কমেছে ৩০০ টাকা।

সোমবার সকাল ১১ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৫,৬২৯ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৪৫,০৩২ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৫৬,২৯০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৫,৬২,৯০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৬,১৪১ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪৯,১২৮ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৬১,৪১০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৬,১৪,১০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৭৫,০০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

মে মাসের শুরুর দিকে হু হু করে দাম বেড়েছিল সোনার। প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়েছিল হলুদ ধাতুর দর। তবে মাসের শেষের দিকে নিম্নমুখী সোনার দর। আজ কলকাতার বাজারে সামান্য দাম কমেছে সোনা-রুপোর।

সোমবার বিশ্ব বাজারে কমেছে স্পট গোল্ডের দর। আজ আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম রয়েছে ১,৯৭৬.৩১ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

সোমবার প্রতিবেদনটি লেখার সময় দাম বেড়েছে টাইটান কোম্পানির শেয়ারের। এই কোম্পানির শেয়ার দর হয়েছে ২,৭২৩ টাকা। এ দিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম বেড়ে হয়েছে ১০৭.৫৫ টাকা। দাম বেড়েছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই শেয়ারের দাম হয়েছে ২৪.০৮ টাকা।

*উপরের সোনার হারগুলি নির্দেশক মাত্র। এতে জিএসটি, টিসিএস এবং অন্যান্য শুল্ক অন্তর্ভুক্ত নেই। সঠিক দামের জন্য আপনার স্থানীয় জুয়েলারের সঙ্গে যোগাযোগ করুন।*