Gold Price Today: লক্ষ্মীবারে পতন সোনার দরে, জামাইষষ্ঠীতে প্রায় ৭ হাজার টাকা সস্তায় বিকোচ্ছে রুপো

Gold and Silver Today: জামাইষষ্ঠীতে অনেকটা হারে দাম কমল সোনা-রুপোর। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ৪৫০ টাকা। আর ১ কেজি রুপোর দাম কমেছে ১ হাজার টাকা।

Gold Price Today: লক্ষ্মীবারে পতন সোনার দরে, জামাইষষ্ঠীতে প্রায় ৭ হাজার টাকা সস্তায় বিকোচ্ছে রুপো
প্রতীকী ছবি Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 10:46 AM

কলকাতা: আজ জামাইষষ্ঠী। সেজেগুজে বরকে নিয়ে বাপের বাড়ি যাবেন মেয়েরা। আর এই দিনেই দাম কমল সোনার (Gold Price Today)। লক্ষ্মীবারে মুখে হাসি ফুটল ক্রেতাদের। আজ সকালে বাজার খুলতেই দাম বাড়ল হলুদ ধাতুর। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ৪৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম কমেছে ৪৯০ টাকা। আর গতকালের পর আজও দাম কমল রুপোর (Silver Price Today)। বৃহস্পতিবার ১ কেজি রুপোর দাম কমল ১ হাজার টাকা।

বৃহস্পতিবার সকাল ১০ টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৫,৫৮০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৪৪,৬৪০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৫৫,৮০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৫,৫৮,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৬,০৮৭ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪৮,৬৯৬ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৬০,৮৭০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৬,০৮,৭০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৭৩,০৫০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম:

জামাইষষ্ঠীর দিনে মেয়ে জামাইকে সোনার গয়না উপহার দিতে চাইলে এটাই সুযোগ। আজ অনেকটা হারে দাম কমল সোনার। রেকর্ড দামের থেকে আজ ১ হাজার ৪০০ টাকা সস্তা ১০ গ্রাম ২২ ক্যারেট সোনা। সোনার পাশাপাশি অনেকটা সস্তা হয়েছে রুপোও। আজ রেকর্ড দামের থেকে ৬ হাজার ৫৫০ টাকা সস্তা ১ কেজি রুপো।

বৃহস্পতিবার বিশ্ব বাজারে দাম কমল স্পট গোল্ডের। গতকাল আন্তর্জাতিক বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৯৭৭.৯০ মার্কিন ডলার। আজ সেই স্পট গোল্ডের দাম রয়েছে ১,৯৫৭.৭৫ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম:

বৃহস্পতিবার প্রতিবেদনটি লেখার সময় দাম কমেছে টাইটান কোম্পানির শেয়ারের। আজ এই কোম্পানির শেয়ার দর হয়েছে ২,৬৯৬.৩৫ টাকা। এ দিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ১০৫.৫০ টাকা। দাম বেড়েছে পিসি জুয়েলারের শেয়ারের। এই শেয়ারের দাম বেড়ে হয়েছে ২৫.৫৩ টাকা।

*উপরের সোনার হারগুলি নির্দেশক মাত্র। এতে জিএসটি, টিসিএস এবং অন্যান্য শুল্ক অন্তর্ভুক্ত নেই। সঠিক দামের জন্য আপনার স্থানীয় জুয়েলারের সঙ্গে যোগাযোগ করুন।*