Gold Price Today: খুশির খবর! সস্তা হল সোনালি ধাতু, রেকর্ড উচ্চতা থেকে ৭৫০০ টাকা সস্তা

Gold Price Today: সোনার দাম শেয়ার বাজারে আরও কমতে দেখা যাচ্ছে। এদিন কমোডিটির (MCX) বাজারে এপ্রিল মাসের সোনার দাম -০.৪২ শতাংশ অর্থাৎ ২০৬.০০ টাকা কমে হয়েছে ৪৮,৭৪৯ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -১.৫৪ শতাংশ অর্থাৎ ৯৭৫ টাকা কমে হয়েছে ৬২,২৯১ টাকা।

Gold Price Today: খুশির খবর! সস্তা হল সোনালি ধাতু, রেকর্ড উচ্চতা থেকে ৭৫০০ টাকা সস্তা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 2:29 PM

কলকাতা: বিয়ের মরশুমে সোনা রুপোর দাম লাগাতার বেড়েই চলেছিল। গত চারদিনে সোনার দাম লাগাতার বেড়েছে। কিন্তু আজ সোনার দাম অনেকটাই কমতে দেখা গিয়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে আজ এপ্রিল মাসের সোনার দাম ০.৪৯ শতাংশ কমেছে। অন্যদিকে রুপোর দাম ১.১০ শতাংশ কমেছে প্রতি কেজি ৬২,৫৬৮ টাকায় বিক্রি হচ্ছে। এমসিএক্সে আজ এপ্রিল মাসের সোনা প্রতি ১০ গ্রামের দাম ৪৮,৭১৫ টাকা। গত ২০২০র আগষ্ট মাসে এমসিএক্সে ১০ গ্রাম সোনার দাম ছিল রেকর্ড ৫৬,২০০ টাকা। সেই হিসেবে সোনা এখনও প্রায় ৭,৫০০ টাকা সস্তা বিক্রি হচ্ছে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ একই রয়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৫৪০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৬,৩৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনা যথাক্রমে ৪৫,৪০০ টাকা এবং ৪,৫৪,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম এদিন ২৭ টাকা বেড়ে হয়েছে ৪,৯৯৭ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ২১৬ টাকা বেড়ে হয়েছে ৩৯,৯৭৬ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ২৭০ টাকা এবং ২,৭০০ টাকা বেড়ে হয়েছে ৪৯,৯৭০ টাকা এবং ৪,৯৯,৭০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

খবর লেখা পর্যন্ত সোনার দাম শেয়ার বাজারে আরও কমতে দেখা যাচ্ছে। এদিন কমোডিটির (MCX) বাজারে এপ্রিল মাসের সোনার দাম -০.৪২ শতাংশ অর্থাৎ ২০৬.০০ টাকা কমে হয়েছে ৪৮,৭৪৯ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -১.৫৪ শতাংশ অর্থাৎ ৯৭৫ টাকা কমে হয়েছে ৬২,২৯১ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

এদিন অনেকটাই দাম কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.৯৬ শতাংশ কমে হয়েছে ২,৪৪২.৩৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ৪.২৭ শতাংশ বেড়ে হয়েছে ৯০৫.০০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ০.৭৭ শতাংশ বেড়ে হয়েছে ৪৪৪.৪০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.৬২ শতাংশ কমে হয়েছে ৬৪.৫০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -৫.৫৩ শতাংশ কমে হয়েছে ৮৩২.০৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

শুক্রবার বিশ্ববাজারে সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম ১.০২ শতাংশ অর্থাৎ ১৮.৫৭ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮২৬.৫৭ ডলার। অন্যদিকে রুপোর দামও ২.১৬ শতাংশ অর্থাৎ ০.৪৯ সেন্ট বেড়ে হয়েছে ২৩.০০ ডলার প্রতি আউন্স।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা