Gold Price Today : চারদিনে প্রায় দেড় হাজার টাকা দাম বাড়ল সোনার, সপ্তাহের প্রথম দিনে কততে বিকোচ্ছে হলুদ ধাতু?

Gold Price Today : ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। গত বেশ কয়েকদিন ধরেই বাড়ছে হলুদ ধাতুর দাম। পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও।

Gold Price Today : চারদিনে প্রায় দেড় হাজার টাকা দাম বাড়ল সোনার, সপ্তাহের প্রথম দিনে কততে বিকোচ্ছে হলুদ ধাতু?
ছবি সৌজন্যে : গুগল
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 3:48 PM

কলকাতা : কেন্দ্র সরকারের পেট্রোল ও ডিজেলে কর ছাড়ের ঘোষণায় স্বস্তি মিললেও সোনা রুপোর দামে কোনও সুরাহা মিলছে না। ক্রমশ ঊর্ধ্বমুখী সোনার দাম। গতকাল সোনার দামে কোনও পরিবর্তন না দেখা গেলেও গত বেশ কয়েকদিন ধরেই বাড়ছে হলুদ ধাতুর দাম। গতকাল ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৭,০৫০ টাকা। এদি ন তা বাড়ল ১০০ টাকা। রবিবার ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৫১,৩৩০ টাকা। সোমবার সেই সোনার দাম বাড়ল ১০০ টাকা। রুপোর দামও এদিন ঊর্ধ্বমুখী। এদিন এক কেজি রুপোর বাটের দাম বাড়ল ৪০০ টাকা।

দুপুর ৩ টে অনুযায়ী এমসিএক্স সূচক অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭১৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৭২০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,১৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭১,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১৪৩ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,১৪৪ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,৪৩০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১৪,৩০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৮০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

গতকাল বাজার বন্ধের সময় ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৪৭,০৫০ টাকা। এদিন তা বেড়ে হয়েছে ৪৭,১৫০ টাকা। গত এক সপ্তাহে সর্বোচ্চ রয়েছে সোনার দাম। গতকাল ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৫১,৩৩০ টাকা। এদিন তা বেড়ে হয়েছে ৫১,৪৩০ টাকা। মে মাসের মাঝামাঝি দিকে গত তিনমাসে সর্বনিম্ন হয়েছিল সোনার দাম। কিন্তু ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। সোনার দামের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও। তবে গত পরশু রুপোর দামে পতন দেখা গেলেও ফের বাড়ল রুপোর দামও। এদিন এক কেজি রুপোর বাটের দাম হল ৬১,৮০০ টাকা।

দেশীয় বাজারে সোনার দাম বাড়ার অন্যতম কারণ হল বিশ্ব বাজারে সোনার দাম। গতকাল বিশ্ব বাজারে এক ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮৪৬.৬৮ মার্কিন ডলার। সোমবার বিশ্ব বাজারে সোনার দাম বেড়ে হয়েছে ১,৮৫৪.৭৮ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

সোমবার টাইটান শেয়ারের দাম রয়েছে ২,১৪৯ টাকা। কল্যাণ জুয়েলারের দামে ফের পতন দেখা গিয়েছে। গতকাল এই কোম্পানির শেয়ারের মূল্য ছিল ৬২.২০ টাকা। এদিন তা কমে হয়েছে ৬০.৯৫ টাকা। পিসি জুয়েলারের শেয়ার মূল্যেও পতন। গতকাল দাম ছিল ২১.০৫ টাকা। এদিন তা কমে হয়েছে ২০.৬০ টাকা।