Gold Price Today: ৪০০০ টাকা সস্তা সোনা, রুপোর দামও অনেকটাই কমল

Gold Price Today: বর্তমানে সোনা এখনও ৪ হাজার টাকা সস্তা চলছে। গত বছর আজকের দিনে ১০ গ্রাম সোনার দাম ছিল ৫২,২২০ টাকা। অর্থাৎ আজ সোনা সর্বোচ্চ স্তর থেকে ৪,২৪৯ টাকা সস্তা চলছে।

Gold Price Today: ৪০০০ টাকা সস্তা সোনা, রুপোর দামও অনেকটাই কমল
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Oct 28, 2021 | 1:12 PM

কলকাতা: সোনা রুপোর নতুন দাম প্রকাশ পেয়েছে। আজ সোনার দাম সামান্য বেড়েছে। অন্যদিকে রুপোর দাম অনেকটাই কমেছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে ১০ গ্রাম সোনার দাম ৯ টাকা বেড়েছে। আজ সকাল ৯.২০-তে এমসিএক্সে সোনার দাম ছিল ৪৭,৯৭১ টাকা। অন্যদিকে রুপোর দাম ০.৪০ শতাংশ অর্থাৎ ২৬২ টাকা কমে হয়েছে ৬৪,৯০৩ টাকা। যদি গত বছর অক্টোবর মাসের হিসেবে দেখা হয়, তাহলে বর্তমানে সোনা এখনও ৪ হাজার টাকা সস্তা চলছে। গত বছর আজকের দিনে ১০ গ্রাম সোনার দাম ছিল ৫২,২২০ টাকা। অর্থাৎ আজ সোনা সর্বোচ্চ স্তর থেকে ৪,২৪৯ টাকা সস্তা চলছে।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্য কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ১ টাকা কমে হয়েছে ৪,৭৩৯ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৮ টাকা কমে হয়েছে ৩৭,৯১২ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ১০ টাকা এবং ১০০ টাকা কমে ৪৭,৩৯০ টাকা এবং ৪,৭৩,৯০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০০৯ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,০৭২ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,০৯০ টাকা এবং ৫,০০,৯০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে সামান্য বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম ০.১৩ শতাংশ অর্থাৎ ৬২ টাকা বেড়ে হয়েছে ৪৮,০২৪.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন -০.৩০ শতাংশ অর্থাৎ ১৯৩ টাকা কমে হয়েছে ৬৫,৯৭২ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই কমেছে জুয়েলারি মার্কেটের শেয়ারে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.৬৫ শতাংশ কমে হয়েছে ২,৪১৯.৮৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৩৭ শতাংশ বেড়ে হয়েছে ৬৩৮.৬৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১০.২২ শতাংশ কমে হয়েছে ৬২৩.৮৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.৯৮ শতাংশ কমে হয়েছে ৭৭.০০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম -২.৩১ শতাংশ কমে হয়েছে ১০৭২.৬৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও আজ সোনার দাম বেড়েছে। পাশাপাশি বেড়েছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম +০.৩৪ শতাংশ অর্থাৎ ৫.৯৫ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৮০২.৬৪ ডলার। অন্যদিকে রুপোর দামও +০.১৪ শতাংশ অর্থাৎ ০.০৩ সেন্ট বেড়ে হয়েছে ২৪.০৭ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমবেশি বাড়তে দেখা গিয়েছে। এদিন অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -০.৬০ শতাংশ কমে হয়েছে ৪১.২৫ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এখনও পর্যন্ত হয়েছে ৪,৩২৬.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.৬০ শতাংশ বেড়ে হয়েছে ৪১.৬০ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.৪৫ শতাংশ বেড়ে এবং -০.৭৩ শতাংশ কমে হয়েছে ৪২.৬২ টাকা ও ৪২.৩২ টাকা।

আরও পড়ুন: Petrol Diesel Price Hike: লক্ষ্মীবারে সেঞ্চুরি পার ডিজেলের, নিজের মান বজায় রেখেছে পেট্রোলও!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla