State Bank Customers: ব্যাঙ্ক বা এটিএম যেতে হবে না! State Bank-র এই পরিষেবায় বাড়ি বসেই পান নগদ টাকা

SBI Yono: কিন্তু গ্রাহকদের নগদ টাকা প্রয়োজন হলে ব্যাঙ্কের শাখা অথবা এটিএম গিয়ে টাকা তুলতে হয়। এছাড়াও নথিপত্র সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রেই গ্রাহকদের ব্যাঙ্কে যেতে হয়।

State Bank Customers: ব্যাঙ্ক বা এটিএম যেতে হবে না! State Bank-র এই পরিষেবায় বাড়ি বসেই পান নগদ টাকা
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2022 | 6:16 PM

কলকাতা: সময়ের সঙ্গে সঙ্গে ব্যাঙ্কিং ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন হয়েছে। এখন ব্যাঙ্কের বেশিরভাগ কাজই অনলাইন মাধ্যমে হয়ে থাকে। কিন্তু গ্রাহকদের নগদ টাকা প্রয়োজন হলে ব্যাঙ্কের শাখা অথবা এটিএম গিয়ে টাকা তুলতে হয়। এছাড়াও নথিপত্র সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রেই গ্রাহকদের ব্যাঙ্কে যেতে হয়। প্রবীণ নাগরিক অথবা বিশেষভাবে সক্ষমদের এক্ষেত্রে সমস্যা হতে পারে সমস্যা হতে পারে। গ্রাহকদের জন্য বড় সুবিধা নিয়ে এসেছে দেশের সেরা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্কের একটি বিশেষ পরিষেবা রয়েছে যার নাম SBI DoorStep Banking। এই পরিষেবার মাধ্যমে গ্রাহকরা বাড়িতে বসেই নগদ টাকা পেতে পারেন। এছাড়াও অন্যান্য বেশ কিছু ব্যাঙ্ক পরিষেবা পাওয়া যাবে।

নগদে কত টাকা পাওয়া যাবে?

SBI DoorStep Banking এর মাধ্যমে বাড়ি বসে আপনি ১ হাজার থেকে শুরু করে নগদ ২০ হাজার টাকা অবধি পেতে পারেন। তবে মনে রাখতে হবে গ্রাহকের অ্যাকাউন্টে ওই অংকের টাকা থাকলে তবেই বাড়ি বসে তা পাওয়া সম্ভব।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে, বিশেষভাবে সক্ষমরা প্রত্যেক মাসে তিনবার এই সুবিধা পাবেন। তিনবারের বেশি আপনাকে এই সুবিধা নিতে হলে ন্যূনতম চার্জ দিতে হবে। ২০১৮ সাল থেকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এই পরিষেবা দিচ্ছে। নগদ ছাড়াও টাকা জমা, লাইফ সার্টিফিকেট জমা, কেওয়াইসি জমা সহ একাধিক পরিষেবা পাওয়া যাবে।

কীভাবে পাবেন SBI DoorStep Banking পরিষেবা?

প্রথমেই মোবাইল ফোনে SBI YONO অ্যাপটি ডাউনলোড করতে হবে।

এবার services request menu তে ক্লিক করুন।

DoorStep Banking Service বেছে নিন।

এবার আপনি কোন পরিষেবা নিতে চান তা বেছে নিতে হবে।