Bank FD: ৩১ মার্চের মধ্যে ফিক্সড ডিপোজিট খুললে ৮.৮৫ শতাংশ পর্যন্ত মিলবে সুদ, কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুযোগ?

Bank FD: জন ফিন্যান্স ব্যাঙ্কের FD-তে ৮.৮৫ শতাংশ পর্যন্ত মিলবে সুদ। প্রবীণ নাগরিকরা পাবেন এই সুবিধা।

Bank FD: ৩১ মার্চের মধ্যে ফিক্সড ডিপোজিট খুললে ৮.৮৫ শতাংশ পর্যন্ত মিলবে সুদ, কোন ব্যাঙ্ক দিচ্ছে এই সুযোগ?
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 8:30 AM

আপনি যদি আগামী দিনে ফিক্সড ডিপোজিটে বিনিয়োগের কথা ভাবছেন তাহলে আপনার জন্য এটাই ভাল সুযোগ। ব্যাঙ্কের পঞ্চম জন্মবার্ষিকী উপলক্ষে, জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সীমিত সময়ের জন্য একটি বিশেষ ফিক্সড ডিপোজ়িট স্কিম অফার করছে। ১ মার্চ থেকে ৩১ মার্চ উপলব্ধ এই স্কিম। প্রবীণ নাগরিকরা এই FD-তে ৮.৮৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। একই সঙ্গে সাধারণ জনগণ ৮.১৫ শতাংশ হারে সুদ পাবেন। এই FD-র মেয়াদ ৫০০ দিন।

সাধারণ এফডি-তে ব্যাঙ্কের সুদের হার

এই স্মল ফিন্যান্স ব্যাঙ্কের ৭ থেকে ১৪ দিনের FD-তে সাধারণ মানুষ ৩.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৪.৪৫ শতাংশ হারে সুদ পাবেন। জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের ১৫ থেকে ৬০ দিনের FD-তে প্রবীণ নাগরিকদের জন্য ৪.৯৫ শতাংশ সুদের হার রয়েছে। ৬১ থেকে ৯০ দিনের FD-তে সাধারণ মানুষ ৫.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৫.৯৫ শতাংশ হারে সুদ পাবেন।

একই সময়ে, জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ৯১ দিন থেকে ১৮০ দিনের FD-তে সাধারণ গ্রাহকদের জন্য ৫.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৬.২০ শতাংশ হারে সুদ দিচ্ছে। অন্যদিকে, ব্যাঙ্কটি ১৮১ থেকে ৩৬৪ দিনের মধ্যে FD-তে সাধারণ জনগণকে ৭ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭.৭০ শতাংশ হারে সুদ দিচ্ছে। যেখানে, ১ বছরের মেয়াদের FD-তে সাধারণ মানুষকে ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৭.৯৫ শতাংশ হারে সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক।