LIC Policy For Women: দিনে ২৯ টাকা দিলেই মিলবে ৪ লক্ষ টাকা, অভিনব পলিসি LIC-র

LIC Policy: এলআইসিতে বিমা করার ক্ষেত্রে আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ। এলআইসি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা তাই সেখানে বিমা করলে নিরাপত্তাও সুনিশ্চিত হয়।

LIC Policy For Women: দিনে ২৯ টাকা দিলেই মিলবে ৪ লক্ষ টাকা, অভিনব পলিসি LIC-র
ছবি: গ্রাফিক্স অভিজিৎ বিশ্বাস
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 09, 2022 | 6:43 PM

কলকাতা: ভবিষ্যতের কথা মাথায় রেখেই অনেকেই জীবন বিমা করেন। জীবন বিমা (Life Insurance) করলে শুধু যে ভবিষ্যত সুরক্ষিত হবে এমনটা নয়, বরং দুর্ঘটনার মৃত্যু হলেও মিলবে অনেক আর্থিক সুযোগ সুবিধা। এই সব কথা মাথায় রেখেই অনেকেই এলআইসি পলিসি করে থাকেন। এলআইসিতে বিমা করার ক্ষেত্রে আরও একটি বিষয় গুরুত্বপূর্ণ। এলআইসি যেহেতু একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা তাই সেখানে বিমা করলে নিরাপত্তাও সুনিশ্চিত হয়। তাই ব্যাঙ্ক ও পোস্ট অফিসে (Post Office) সঞ্চয়ের পরে সাধারণ মধ্যবিত্তরা এলআইসিকেই বেছে নেন। এবার মহিলা ও কন্যা সন্তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation Of India) বা এলআইসি। এই পলিসির নাম এলআইসি আধার শিল প্ল্যান (LIC Aadhaar Shila Plan)। এই পলিসিতে প্রত্যেক দিন ২৯ টাকা বিনিয়োগ করলে মিলবে ৪ লক্ষ টাকা। এই পলিসিতে রয়েছে অ্যাক্সিডেন্টার কভারও। পলিসির ম্যাচিওর হওয়ার আগে উপভোক্তা মারা গেলে বড় অঙ্কের টাকা মিলবে। এই পলিসি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলি এক নজরে দেখে নিন।

  1. এই পলিসিতে ন্যূনতম ৭৫ হাজার টাকা নিশ্চিত। তবে এই পলিসিতে সর্বোচ্চ সীমা ৩ লক্ষ কখনই অতিক্রম করবে না। অর্থাৎ কোনও গ্রাহক এই পলিসিতে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারবেন। এই পলিসির ম্যাচুরিটির সময়সীমা ১০ বছর থেকে ২০ বছরের মধ্যে সীমিত। মাসিক, ত্রৈমাসিক ষান্মাসিক অথবা বার্ষিক কিস্তিতে প্রিমিয়াম জমা করা যাবে।
  2. এখন ধরে নেওয়া যাক আপনি দৈনিক ২৯ টাকা করে এই জীবন বিমাতে বিনিয়োগ করলেন। তবে বছরে আপনি আধার শিলা প্ল্যানে ১০ হাজার ৯৫৯ টাকা বিনিয়োগ করবেন। আপনি যদি আপনার ৩০ বছর বয়সে এই পলিসি নেন এবং ২০ বছর ধরে দৈনিক ২৯ টাকার হিসেবে এই পলিসিতে বিনিয়োগ করেন তবে সব মিলিয়ে আপনি মোট ২ লক্ষ ১৪ হাজার ৬৯৬ টাকা বিনিয়োগ করবেন যার বিনিময়ে আপনি ৩ লক্ষ ৯৭ হাজার টাকা পাবেন।
  3. ৮ থেকে ৫৫ বছর বয়সী মহিলা বা কন্যা সন্তান এই পলিসি নিতে পারবেন। এবং এই পলিসি নেওয়া জন্য কোনও ধরনের মেডিক্যাল পরীক্ষা করার প্রয়োজন নেই।

আরও পড়ুন Steel Bridge Stolen: রাতারাতি চুরি হয়ে গেল স্টিলের ব্রিজ! অদ্ভূত ঘটনায় হইচই গোটা রাজ্যে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla