ডিসকর্ডের ব্যবসা কিনতে চলেছে বিল গেটসের সংস্থা! জল্পনা তুঙ্গে

শর্ট ভিডিয়ো অ্যাপ টিকটকেরও আমেরিকায় ব্যবসা কিনতে চেয়েছিল মাইক্রসফট। কিন্তু সেই চুক্তি শেষমেশ স্বাক্ষরিত হয়নি।

ডিসকর্ডের ব্যবসা কিনতে চলেছে বিল গেটসের সংস্থা! জল্পনা তুঙ্গে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 23, 2021 | 6:17 PM

ওয়াশিংটন: মেসেজিং প্ল্যাটফর্ম ডিসকর্ডে (Discord) ১০ বিলিয়ন ডলার টাকা ঢালতে চলেছে বিল গেটসের মাইক্রোসফট (Microsoft)। যা ভারতীয় মুদ্রায় ৭২ হাজার ৪৬৭ কোটিরও বেশি। এমনই জল্পনার কথা জানা গিয়েছে ব্লুমবার্গ সংবাদ সংস্থা মারফত। ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, ডিসকর্ড নিজেদের ব্যবসা বিক্রির জন্য কথা বলেছে মাইক্রোসফটের সঙ্গে।

যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চায়নি মাইক্রোসফট। প্রতিক্রিয়া মেলেনি ডিসকর্ডের তরফেও। গত ডিসেম্বর হিসেব অনুযায়ী, ডিসকর্ডের ৭ বিলিয়ন ডলারের ব্যবসা রয়েছে। এই মেসেজিং প্ল্যাটফর্মে গেম ও অন্যান্য ধরনের অলোচনা হয়। এমনকি ভার্চুয়াল পার্টিও হয় ডিসকর্ডে। করোনা আবহে ঢালাও উন্নতি হয়েছে গেমিং বিভাগে। লকডাউনে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে অনলাইন গেমিং শিল্প।

মাইক্রোসফট গেমিং শিল্পের পাশাপাশি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকেও অধিগ্রহণে উৎসাহ দেখিয়ে এসেছে বারবার। এর আগে ২৬.২ বিলিয়ন ডলারের বিনিময়ে লিঙ্কডইনকে অধিগ্রহণ করেছিল মাইক্রোসফট। শর্ট ভিডিয়ো অ্যাপ টিকটকেরও আমেরিকায় ব্যবসা কিনতে চেয়েছিল মাইক্রোসফট। কিন্তু সেই চুক্তি শেষমেশ স্বাক্ষরিত হয়নি। এর আগে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গিয়েছিল, পিন্টারেস্টেরও ব্যবসা কিনতে চেয়েছিল মাইক্রোসফট।

আরও পড়ুন: করোনাবর্ষেই বঙ্গে সবচেয়ে বেশি শিল্প বিনিয়োগ, মান্যতা কেন্দ্রের