করোনার দ্বিতীয় তরঙ্গে ধাক্কা খেয়েছে রিলায়েন্স! লক্ষ্য পূরণ হবে আম্বানীর?

আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে ব্যবসা তিন গুন বাড়ানোর লক্ষ্যমাত্রা স্থির করেছেন তিনি

করোনার দ্বিতীয় তরঙ্গে ধাক্কা খেয়েছে রিলায়েন্স! লক্ষ্য পূরণ হবে আম্বানীর?
ফাইল চিত্র

মুম্বই: রিটেলের বাজারে রিলায়েন্সের ধারে-কাছে কেউ নেই। রিটেল ব্যবসায় আম্বানীর সংস্থা প্রথম স্থানে আছে তো বটেই, দ্বিতীয় স্থানে থাকা সংস্থার থেকে ছ গুন বেশি লাভ হয় রিলায়েন্সের। সম্প্রতি সংস্থার বার্ষিক সম্মেলনে গিয়ে মুকেশ আম্বানী জানান, রিলায়েন্সের রিটেল ব্যবসার বিস্তার এতটাই যে প্রতি আটজন ভারতীয়ের মধ্যে একজন অন্তত রিলায়েন্স রিটেল থেকে জিনিস কেনে।

এশিয়ার সবথেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানী লক্ষ্যমাত্রা নিয়েছিলেন ব্যবসা আরও বাড়ানোর। আগামী ৩ থেকে ৫ বছরের মধ্যে ব্যবসা তিন গুন বাড়ানোর লক্ষ্যমাত্রা স্থির করেছেন তিনি। বিশেষজ্ঞরাও মনে করছেন, রিলায়েন্সের রিটেল ব্যবসাকে আগামী কয়েক বছরে পিছনে ফেলা সম্ভব নয়। কিন্তু প্রথম ত্রৈমাসিকের হিসেব বলছে ছবিটা খুব একটা ভাল নয়। বিশ্লেষকদের মতে, রিলায়েনন্স রিটেল করোনার দ্বিতীয় তরঙ্গের প্রভাবের মুখোমুখি হয়েছে।

অন্যদিকে জাস্ট ডায়ালের প্রায় ৪১ শতাংশ শেয়ার কিনে নিচ্ছে রিলায়েন্সের রিটেল ভেঞ্চার্স। স্থানীয় দোকান বা কোনও প্রতিষ্ঠানের ফোন নম্বর খুঁজে দেয় এই ‘জাস্ট ডায়াল।’ আর সেই সংস্থারই শেয়ারই এ বার কিনে নিচ্ছে মুকেশ আম্বানীর সংস্থা। ৫,৭১০ কোটি টাকা দিয়ে এই শেয়ার কিনছে রিলায়েন্স।

জাস্ট ডায়াল-এর প্রতিষ্ঠাতা ভিএসএস মণি-ই ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও হিসেবে পরবর্তী ধাপে দায়িত্ব নেবেন বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে৷ এই বিনিয়োগ জাস্ট ডায়ালকে বাণিজ্যিক ক্ষেত্রে আরও কিছুটা এগিয়ে দেবে বলে দাবি রিলায়েন্সের। আরও পড়ুন: আইআরসিটিসির বুকিং এজেন্ট হয়ে মাসে ৮০ হাজার টাকা উপার্জনের সুযোগ

Click on your DTH Provider to Add TV9 Bangla