Gas Cylinder Connection: দাম বাড়ছে গ্যাস সিলিন্ডারের! এখন থেকে নতুন কানেকশন নিলেই দিতে হবে মোটা টাকা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Jun 16, 2022 | 1:09 PM

LPG Gas Deposit: এবার আরও মহার্ঘ্য হল গ্যাস সিলিন্ডার। তবে গ্যাস সিলিন্ডারে দাম বাড়েনি। মহার্ঘ্য হয়েছে গ্যাস সিলিন্ডারের নতুন কানেকশন। বিভিন্ন অয়েল মার্কেটিং কোম্পানি নতুন গ্যাস কানেকশনের ক্ষেত্রে সিকিউরিটি ডিপোজিট অনেকটা বাড়িয়েছে।

Gas Cylinder Connection: দাম বাড়ছে গ্যাস সিলিন্ডারের! এখন থেকে নতুন কানেকশন নিলেই দিতে হবে মোটা টাকা
ছবি- প্রতীকী চিত্র

কলকাতা: সাধারণ মানুষের জীবনের সঙ্গে প্রতিনিয়তই জড়িয়ে রয়েছে গ্যাস সিলিন্ডার। যতই ইনডাকশন (Induction Oven) অথবা মাইক্রোওয়েভ (Microwave) থাক না কেন, গৃহস্থ সংসারে গ্যাস সিলিন্ডার (Gas Cylinder Price) অপরিহার্য। কিন্তু পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির (Fuel Price) সঙ্গে সঙ্গে এলপিজি গ্যাস সিলিন্ডারের (LPG Gas) মূল্যও মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পেয়েছে। একেই নিত্যনৈমিত্তিক জিনিসপত্রের মূল্যবৃদ্ধির ফলে মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড়, তার সঙ্গে এলপিজি সিলিন্ডারে দাম বাড়ার ফলে সাধারণ মানুষের আরও সমস্যা শুরু হয়েছিল। এবার আরও মহার্ঘ্য হল গ্যাস সিলিন্ডার। তবে গ্যাস সিলিন্ডারে দাম বাড়েনি। মহার্ঘ্য হয়েছে গ্যাস সিলিন্ডারের নতুন কানেকশন। বিভিন্ন অয়েল মার্কেটিং কোম্পানি নতুন গ্যাস কানেকশনের ক্ষেত্রে সিকিউরিটি ডিপোজিট অনেকটা বাড়িয়েছে। বৃহস্পতিবার ১৬ জুন থেকে নতুন এলপিজি কানেকশনের সিকিউরিটি ডিপোজিট ৭৫০ টাকা বেড়ে ২ হাজার ২০০ টাকা হবে।

এর আগে নতুন এলপিজি কানেকশন নেওয়ার সময় ১ হাজার ৪৫০ টাকা সিকিউরিটি ডিপোজ়িটের নিয়ম চালু ছিল। এখন থেকে দুটি গ্যাস সিলিন্ডার সমেত নতুন গ্যাসের কানেকশন নিতে ৪ হাজার ৪০০ টাকা দিতে হবে। এখন থেকে ১৪.২ কেজির দুটি সিলিন্ডার সমতে নতুন গ্যাসের কানেকশন নিতে সব মিলিয়ে অতিরিক্ত ১ হাজার ৫০০ টাকা খরচ হবে। শুধু গ্যাসের কানেকশনই নয় গ্যাসের রেগুলেটরের দামও এক লাফে অনেকটাই বেড়ে গিয়েছে। আগে রেগুলেটরের দাম ছিল ১৫০ টাকা, তা এখন বেড়ে ২৫০ টাকা হয়েছে। এখন থেকে ৫ কেজি সিলিন্ডারের ক্ষেত্রে ৮০০ টাকা পরিবর্তে ১ হাজার ১৫০ টাকা সিকিউরিটি ডিপোজিট দিতে হবে। এখন থেকে নতুন এলপিজি কানেকশনের বাধ্যতামূলক নতুন পাইপ ও পাসবুকের জন্য ১৫০ ও ২৫ টাকা দিতে হবে। জুন ২০১৯ সালের তুলনায় এলপিজির ব্যবহার ২৮.১ শতাংশ বেশি বৃদ্ধি পেয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla