Petrol Price Today: মহানগরগুলিতে অপরিবর্তিত জ্বালানি তেল, এই শহরগুলিতে সামান্য কমল দাম

Petrol Price Today: মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম না বদলালেও নয়ডা, গুরুগ্রাম, লখনউ, পাটনা সহ বেশকিছু ছোট শহরে পেট্রোল ডিজেলের দাম সামান্য পরিবর্তিত হয়েছে।

Petrol Price Today: মহানগরগুলিতে অপরিবর্তিত জ্বালানি তেল, এই শহরগুলিতে সামান্য কমল দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 2:05 PM

কলকাতা: সরকারি তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েল প্রতিদিনের মতো এদিনও দেশের সমস্ত শহরের পেট্রোল ডিজেলের দাম প্রকাশ করেছে। পেট্রোল ডিজেলের দামে আজও কোনও পরিবর্তন করা হয়নি। গত তিন মাস ধরেই অপরিবর্তিত রয়েছে জ্বালানি তেলের দাম। তবে মহানগরগুলিতে পেট্রোল ডিজেলের দাম না বদলালেও নয়ডা, গুরুগ্রাম, লখনউ, পাটনা সহ বেশকিছু ছোট শহরে পেট্রোল ডিজেলের দাম সামান্য পরিবর্তিত হয়েছে।দেশের চার মহানগর দিল্লি, মুম্বই, কলকাতা আর চেন্নাইতে জ্বালানি তেলের দাম পরিবর্তন করা হয়নি। পেট্রোলের সবচেয়ে বেশি দাম মুম্বইতে প্রায় ১১০ টাকার কাছাকাছি। দিল্লিকে বাদ দিলে বাকি দুই মহানগরেও পেট্রোলের দাম ১০০ টাকা প্রতি লিটারের বেশি দামে বিকোচ্ছে। তেল কোম্পানিগুলি গচ ৪ নভেম্বর থেকে এই মহানগরগুলিতে দাম পরিবর্তন করেনি। সরকার ১৫ জুন ২০১৭য় তেলের দাম বাজারের অধীন করেছিল, যার পর থেকেই জ্বালানি তেলের দাম রোজ নির্ধারিত করা হয়।

দেশের বড় শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

এই শহরে হয়েছে দাম পরিবর্তন

লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.০২ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৫৬ টাকা। পাটনায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৬.২১ টাকা এবং ডিজেলের দাম ৯১.৩৮ টাকা প্রতি লিটার। গুরুগ্রামে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.৯০ টাকা এবং ডিজেলের দাম ৮৭.১১ টাকা প্রতি লিটার। নয়ডায় প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.৫১ টাকা এবং ডিজেলের দাম ৮৭.০১ টাকা। জয়পুরে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৮.০৭ টাকা এবং ডিজেলের দাম ৯১.৬২ টাকা প্রতি লিটার।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা