Petrol Prices Today: দেশে লাগাতার তিনমাস স্থির জ্বালানি তেলের মূল্য

Petrol Prices Today: গত বছর নভেম্বর মাসের ৪ তারিখ শেষবার পেট্রোল ডিজেলের দাম পরিবর্তিত হয়েছিল। সেই সময় কেন্দ্রীয় সরকারের তরফে পেট্রোলের উপর ৫টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা উৎপাদন শুল্ক কম করা হয়েছিল।

Petrol Prices Today: দেশে লাগাতার তিনমাস স্থির জ্বালানি তেলের মূল্য
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 2:04 PM

কলকাতা: প্রতিদিনের মতো এদিনও সরকারি তেল কোম্পানিগুলি দেশের পেট্রোল ডিজেলের দাম প্রকাশ করেছে। সোমবারও জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। প্রায় তিন মাস ধরে দেশে পেট্রোল ডিজেলের দাম স্থির রয়েছে। গত বছর নভেম্বর মাসের ৪ তারিখ শেষবার পেট্রোল ডিজেলের দাম পরিবর্তিত হয়েছিল। সেই সময় কেন্দ্রীয় সরকারের তরফে পেট্রোলের উপর ৫টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা উৎপাদন শুল্ক কম করা হয়েছিল। এরপর থেকেই দেশে ক্রমাগত বেড়ে চলা জ্বালানি তেলের দাম কমেছিল। কিছু শহরে পেট্রোলের দাম ১০০ টাকার নীচে নেমে গিয়েছিল। আজ কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা প্রতি লিটার।

দেশের বড় শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

রাজধানী দিল্লিতে আজ পেট্রোলের দাম ৯৫.৪১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। অন্যদিকে কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৭৯ টাকা। লখনউতে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.২৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা